ময়মনসিংহে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানছে কোমলমতি শিক্ষার্থীরা

প্রকাশিতঃ 8:44 pm | August 08, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সম্পর্কে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জানাতে উদ্যোগ গ্রহণ করেছে জেলা শিক্ষা অফিস। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশ মোতাবেক নগরীর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

বুধবার (০৭ আগস্ট) এ উদ্যোগের অংশ হিসেবে দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর সানকিপাড়া শেষ মোড় এলাকার আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থীদের কাছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে আলোচনা করেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মিন্টু।

এরপর প্রশ্নোত্তর পর্বে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় কলেজটির চেয়ারম্যান লায়ন মো: মনিরুজ্জামান মিন্টু, প্রিন্সিপাল তাসকিনা খানম উপস্থিত ছিলেন।

কলেজটির চেয়ারম্যান লায়ন মো: মনিরুজ্জামান মিন্টু জানান, কলেজটিতে ইতোমধ্যেই বঙ্গবন্ধু কর্ণার গড়ে তোলা হয়েছে। গত পহেলা আগস্ট এ কর্ণারের যাত্রা শুরু হয়। সেখানে বঙ্গবন্ধুর জীবন সম্পর্কিত বিভিন্ন প্রকাশনা গ্রন্থ রয়েছে।

ময়মনসিংহ জেলা শিক্ষা কর্মকর্তা মো: রফিকুল ইসলাম জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক নগরীর ৫৭৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে অবহিত করা হচ্ছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রন্থাগারে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু কর্ণার।

কালের আলো/এআর/বিও

Print Friendly, PDF & Email