পরিবেশ সচেতনতায় বশেফমুবিপ্রবির পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিতঃ 11:12 pm | August 07, 2019

কালের আলো ডেস্ক:

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার (০৭ আগস্ট) জামালপুর শহরের দেওয়ানপাড়ায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এ অভিযান চালানো হয়।

এ অভিযানের নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রখ্যাত শিক্ষাবিদ প্রফেসর ড. সামসুদ্দিন আহমেদ। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।

প্রথমে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এবং পরে এর আশপাশের বিভিন্ন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।

এ সময় উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় শুধু একাডেমিক জ্ঞান চর্চার জায়গা নয়। ব্যক্তি, সমাজ, রাষ্ট্রের সর্বোচ্চ উন্নয়নের লক্ষ্যে একজন শিক্ষার্থীকে মানবিক মানুষ হিসেবে নিজেকে গড়তে এবং ইতিবাচক মনোভাব সৃষ্টি ও সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলে।

‘কেননা সুষ্ঠু জ্ঞান চর্চাই পারে একটি দেশকে উন্নতির সর্বোচ্চ শেখরে আরহণ করাতে। পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার লক্ষ্যে আমাদের এই পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে।’

এদিকে ০৮ আগস্ট (বৃহস্পতিবার) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিববের জন্মদিন উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email