প্রধানমন্ত্রী লন্ডন থেকে প্রতিদিন ডেঙ্গুর খোঁজ নিচ্ছেন: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিতঃ 6:38 pm | August 01, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে চিকিৎসাধীন থেকেও প্রতিদিন ডেঙ্গু পরিস্থিতির খোঁজ খবর নিচ্ছেন এবং দিক নির্দেশনাও দিচ্ছেন। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে স্বাস্থ্য সেবা বিভাগের সংশ্লিষ্টরা সার্বক্ষণিক মনিটরিং করছে।

বৃহস্পতিবার(১ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত ‘ডেঙ্গু প্রকোপ ও সম্মিলিত প্রচেষ্টা’ শীর্ষক আন্তঃমন্ত্রণালয় আলোচনা সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় মশার উৎপত্তিস্থল ধ্বংস করার পাশাপাশি শিগগিরই মশা নিধনে কার্যকর ওষুধ আনা হচ্ছে।

তিনি বলেন, এছাড়া স্বাস্থ্য সেবা বিভাগ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সমন্বয় রেখে কাজ করছে। অল্প দিনের মধ্যেই ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় হাসপাতালগুলোতে নতুন নতুন ওয়ার্ড খোলা হচ্ছে এবং যেসব হাসপাতালে রোগী ভর্তি করা হতো না সেখানেও ভর্তির ব্যবস্থা করা হয়েছে।

জাহিদ মালেক বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ দেশের সকল মানুষের সচেতনতা ও সম্মিলিত উদ্যোগে খুব শিগগিরই দেশের ডেঙ্গু প্রকোপ নিয়ন্ত্রণে চলে আসবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপির সভাপতিত্বে সভায় ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুর ইসলাম, দক্ষিণের মেয়র সাঈদ খোকন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ডেঙ্গু নিয়ে কী-নোট তুলে ধরেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাউথ ইস্ট এশিয়া রিজিওনাল অফিসার ড. বি এন নাগপাল।

কালের আলো/আরআর/এমএইচ

Print Friendly, PDF & Email