টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ 3:10 pm | July 31, 2019

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

বিশ্বকাপে আশাজাগানিয়া পারফরম্যান্সের পরে বাংলাদেশ জাতীয় দল নিয়ে সবার প্রত্যাশা ছিলো আকাশ চূড়ায়। সেই জাতীয় দল মাশরাফি ও সাকিব ছাড়া শ্রীলঙ্কার সিংহরা টাইগারদের কে বিড়াল বানিয়ে তুলোধুনো করে ছেড়েছে। ইতিমধ্যেই দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে লঙ্কানরা।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতেছেন শ্রীলংকা অধিনায়ক দিমুথ করুনারত্নে। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ফলে আগে ফিল্ডিং করতে নামছেন তামিম বাহিনী।

হোয়াইটওয়াশ লজ্জা এড়ানোর ম্যাচ। শ্রীলঙ্কার কাছে গুরুত্ববহ না হলেও বাংলাদেশের জন্য এই ম্যাচটিও হালকাভাবে নেয়ার মতো নয়। জয়ের খোঁজে একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে টাইগাররা।

অনুশীলনের সময় হালকা চোট পেয়েছেন মোস্তাফিজুর রহমান। তাই এই ম্যাচে খেলছেন না কাটার মাস্টার। বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেনও। তাদের বদলে একাদশে এসেছেন এনামুল হক বিজয় এবং রুবেল হোসেন। শ্রীলঙ্কাও তাদের দলে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে।

প্রথম দুই ম্যাচ হেরে ইতিমধ্যে শ্রীলংকার কাছে সিরিজ হেরেছে বাংলাদেশ। বুধবার তৃতীয় ম্যাচে হারলে হোয়াইটওয়াশের লজ্জা বরণ করতে হবে টাইগারদের। তবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে পরাজয়ের স্বাদ পেতে চান না তারা।

জয় নিয়ে দেশে ফিরতে চান সফরকারীরা। সেই লক্ষ্যে মাঠে নামতে চান তারা। চরম ভরাডুবি এড়াতে দলও সেভাবে সাজাতে চায় টিম ম্যানেজমেন্ট। বুধবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ধবলধোলাই এড়াতে নামবেন লাল-সবুজ জার্সিধারীরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টায়।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), আভিশকা ফার্নান্ডো, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, শেহান জয়সুরিয়া, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email