অজুহাত দেখিয়ে ডেঙ্গু সমস্যা পাশ কাটালে চলবে না: নাসিম

প্রকাশিতঃ 10:29 pm | July 27, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, ডেঙ্গু আক্রান্ত মানুষ অনেক কষ্ট পাচ্ছে। আমরা এখন সরকারে আছি, অজুহাত দেখিয়ে বিষয়টি পাশ কাটিয়ে গেলে আমাদের চলবে না। এই সমস্যার সমাধান করতে হবে।

শনিবার (২৭ জুলাই) রাজধানীর ইঞ্জনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অগ্রণী ব্যাংক অফিসার সমিতির পরিচিতি সভায় প্রধান অতীথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, সরকার সক্রিয়ভাবে ডেঙ্গু ও বন্যার চ্যালেঞ্জ মোকাবিলা করছে। তবে এ বছর ডেঙ্গুর প্রকোপ একটু বেশি। তাই আমি ঢাকার দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে বলবো, এখন ডেঙ্গু নিয়ে সভা-সেমিনার করে লাভ নেই। এখন কাজ হলো ডেঙ্গুর উৎসস্থল চিহ্নিত করা, ডেঙ্গুর উৎস মশা ধ্বংস করা।

তিনি বলেন, সভা-সেমিনার করে ডেঙ্গুমুক্ত করা যাবে না। সবাইকে নিয়ে আলাপ-আলোচনা করে ডেঙ্গুর উৎসস্থল চিহ্নিত করতে হবে। এরপর ডেঙ্গুর উৎসস্থল ধ্বংস করতে সবাই মিলে মাঠে নেমে কাজ করতে হবে।

ডেঙ্গু ও বন্যা পরিস্থিতি নিয়ে সরকারের বিরুদ্ধে বিএনপির নেতাদের বক্তব্যের প্রসঙ্গে নাসিম বলেন, আওয়ামী লীগ বেকায়দায় পড়ার দল নয়। আওয়ামী লীগের জন্মই হয়েছে বিজয় লাভ করার জন্য। তাই আমি বিএনপি নেতাদের বলবো, ডেঙ্গু ও বন্যা পরিস্থিতি নিয়ে রাজনীতি করবেন না। ঘরে বসে শুধু বক্তৃতা না দিয়ে, বন্যার্ত মানুষের পাশে দাঁড়ান।

সংগঠনের সভাপতি মোহাম্মদ নাজমুল হুদার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালনা পরিষদের চেয়ারম্যান ড. জাহেদ বখত, অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল ইসলাম, অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালনা পরিষদের সদস্য কাশেম হুমায়ুন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অগ্রণী ব্যাংক অফিসার সমিতির সাধারণ সম্পাদক মোবারক হোসেন প্রমুখ।

কালের আলো/এপিও/এমএম

Print Friendly, PDF & Email