ময়মনসিংহে জুমার খুতবায় গুজববিরোধী বয়ান (ভিডিও)

প্রকাশিতঃ 7:30 pm | July 26, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার) এর নির্দেশে গুজব প্রতিরোধে সামাজিক সচেতনতা তৈরি করতে আটঘাট বেঁধে মাঠে নেমেছে পুলিশ।

স্কুল-কলেজে সচেতনতাসহ এলাকা ভিত্তিক মাইকিংও করছে পুলিশ। এছাড়া পুলিশ প্রধানের নির্দেশে শুক্রবার(২৬ জুলাই) জুমার খুতবায় দেশব্যাপী মসজিদগুলোতে গুজববিরোধী বয়ান দিয়েছেন ইমামরা।

এরই ধারাবাহিকতায় শুক্রবার(২৬ জুলাই) সারাদেশের মত ময়মনসিংহে মসজিদে মসজিদে জুমার খুতবায় গুজববিরোধী বয়ান দিয়েছেন ইমামরা। এর ফলে সাধারণ মানুষ ‘গলাকাটা’ বা ‘ছেলেধরা’ গুজব সম্পর্কে সুস্পষ্ট ধারণা পেয়েছে।

এ বিষয়ে ময়মনসিংহের ভারপ্রাপ্ত পুলিশ সুপার হুমায়ুন কবির কালের আলোকে জানান, লিখিতভাবে ময়মনসিংহ জেলার প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশনা দেওয়া হয়েছিলো যেন জুমার নামাজের খুতবায় ইমামরা গুজববিরোধী বক্তব্য রাখেন।

এ নির্দেশনা অনুযায়ী ওসিরা সবগুলো মসজিদের ইমামদের সঙ্গে যোগাযোগ করেন এবং তাদের লিখিতভাবে এ বিষয়টি খুতবায় উপস্থাপনের জন্য অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে ময়মনসিংহ জেলার প্রায় ২ হাজার ৫শ মসজিদে গুজববিরোধী বক্তব্য রাখা হয়েছে।

তিনি জানান, এ কাজে ময়মনসিংহ জেলা পুলিশ ও ইসলামিক ফাউন্ডেশন যৌথভাবে নির্দেশনা বাস্তবায়ন করেছে। এছাড়া পুলিশের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় গুজববিরোধী উঠান বৈঠক, লিফলেট এবং স্কুল-কলেজ ও মাদ্রাসায় গিয়ে শিক্ষার্থী-অভিভাবকদের সচেতন করা হচ্ছে।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email