১৬ ডিসেম্বরের মধ্যেই রাজাকারদের তালিকা প্রকাশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রকাশিতঃ 3:02 pm | July 25, 2019

কালের আলো প্রতিবেদক:

আগামী ১৬ ডিসেম্বরের মধ্যেই মাঠ পর্যায়ে দেশের সকল রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেছেন, দ্রুতগতিতে এ তালিকা প্রণয়নের কাজ চলছে । আগামী ১৬ ডিসেম্বরের মধ্যেই মাঠ পর্যায়ে দেশের সকল রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে ঝিনাইদহের শৈলকুপায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী এসময় মহেশপুর ও হরিনাকুন্ডু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।

এছাড়া ঝিনাইদহ সার্কিট হাউজ মিলনায়তনে ‘১৯৭১ ঝিনাইদহে মুক্তিযুদ্ধ’ ও ‘ঝিনেদার কথা’ নামে দু’টি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণের জন্য বাংলাদেশের প্রতিটি মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করে তা সংরক্ষণ করা হবে।

মন্ত্রী আরও বলেন, পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের কথা যেমন লেখা থাকবে, তেমনি পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসরদের কথাও লেখা থাকবে। যেন ভবিষ্যত প্রজন্ম বিচার করতে পারে- কে ভালো কাজ করেছে, আর কে খারাপ কাজ করছে।

এসময় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, জেলা মুক্তিযোদ্দা কমান্ডার, উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন, উপজেলা মুক্তিযোদ্দা কমান্ডার মনোয়ার হোসেন মালিথা সহ মুক্তিযোদ্ধা এবং আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের এক সংক্ষিপ্ত সমাবেশে অংশনেন মন্ত্রী।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email