কাস্টমসের ৮৬ কর্মকর্তার বদলি

প্রকাশিতঃ 9:45 pm | July 24, 2019

কালের আলো প্রতিবেদক:

উপ-কমিশনার (ডিসি) ও সহকারী কমিশনার (এসি) পর্যায়ের ৮৬ জন কর্মকর্তাকে এক সাথে বদলি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার(২৪ জুলাই) এক প্রজ্ঞাপনে এই বদলির আদেশ দেয়া হয়। এর মধ্যে ৩২ জন উপকমিশনার ও ৫৪ জন সহকারী কমিশনার রয়েছেন। জাতীয় বাজেট ঘোষণার পর এনবিআরসহ বিভিন্ন কাস্টমস হাউজ ও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে রদ বদল করা হলো।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দ্বিতীয় সচিব সুহানা ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুধবার বলা হয়েছে, বিসিএস (শুল্ক ও আবগারী) ক্যাডারের কর্মকর্তাদের পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাদের বদলি করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে ওই প্রজ্ঞাপনে। তবে রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন এবং করদাতাবান্ধব পরিবেশ সৃজনের জন্য ‘সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামো’ এর আত্ততায় এই বদলি বলে মনে করেন এনবিআর।

এদিকে এই আদেশে বেনাপোল কাস্টম হাউজ থেকে ৩ জন সহকারি কমিশনারকে বদলি করা হয়েছে। বেনাপোলে কর্মরত সহকারি কমিশনার দিপা রানী হালদারকে বদলি করা হয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের দ্বিতীয় সচিব ও শুল্ক আবগারী ও ভ্যাট আপিলাত ট্রাইবুন্যালে। শেখ মো. মাসুদুর রহমানকে বদলি করা হয়েছে সহকারি কমিশনার হিসেবে ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে। আব্দুল মতিন সরকারকে বদলি করা হয়েছে সহকারী কমিশনার হিসেবে খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে।

অন্যদিকে কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট থেকে উপকমিশনার এসএম শামীমুর রহমান ও ঢাকা দক্ষিণ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট থেকে সহকারী কমিশনার আঞ্জুমান আরা আক্তারকে বেনাপোল কাস্টম হাউজে বদলি করা হয়েছে। বেনাপোল কাস্টম হাউজের সহকারী কমিশনার আকরাম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email