এসপিকে ঋণখেলাপিদের তালিকা দিলো ফারমার্স ব্যাংক

প্রকাশিতঃ 10:52 am | March 16, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

ময়মনসিংহে ১৮ ঋণখেলাপির তালিকা তৈরি করেছে বেসরকারি খাতের নতুন প্রজন্মের ব্যাংক হিসেবে পরিচিত ফারমার্স ব্যাংক। ময়মনসিংহ ও তারাকান্দা শাখার এ ঋণখেলাপির তালিকা ইতোমধ্যেই পুলিশের হাতে হস্তান্তরও করা হয়েছে। পাশাপাশি খেলাপি গ্রাহকদের কাছ থেকে পাওনা এসব টাকা উত্তোলনে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষেরও সহায়তা চেয়েছে ব্যাংকটি।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে ফারমার্স ব্যাংকের চীফ রিকোভারী এক্সিকিউটিভ মনির উদ্দিন ও তারাকান্দা শাখার ম্যানেজার সেলিমা বেগম জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলামের হাতে এ তালিকা তুলে দেন। এ সময় এসপি তাদের সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন।

ফারমার্স ব্যাংকের একটি দায়িত্বশীল সূত্র জানায়, ময়মনসিংহে ব্যাংকটির খেলাপি গ্রাহকের সংখ্যা ১৮ জন। এর মধ্যে তারাকান্দা শাখায় ৮ জন ও ময়মনসিংহ শাখায় ১০ জন। তাদের কাছে ব্যাংকের পাওনা প্রায় ৬০ কোটি টাকা।

দীর্ঘদিন তাগাদা দেয়ার পরেও তারা ব্যাংকের টাকা ফেরত না দেয়ায় মূলত আইনী ব্যবস্থা গ্রহণ করতেই তালিকা প্রস্তুত করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

ফারমার্স ব্যাংকের তারাকান্দা শাখার ম্যানেজার ও অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট সেলিমা বেগম দৈনিক কালের আলোকে জানান, জেলা পুলিশ সুপারের (এসপি) হাতে ঋণখেলাপির তালিকা তুলে দেয়ার আগে স্থানীয় দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের হাতেও একই তালিকা তুলে দেয়া হয়েছে।  এ সময় ব্যাংকটির ব্যাংকের প্রথম ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, প্রিন্সিপাল অফিসার জাহিদুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

কালের আলো/আরআই/এএ

Print Friendly, PDF & Email