নতুন রাজনৈতিক চুক্তি চান ইনু

প্রকাশিতঃ 2:14 pm | July 12, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঐক্যবদ্ধ লড়াইয়ের ফলে ২০১৯ সালে বাংলাদেশের রাজনীতি নতুন পর্বে উপনীত হয়েছে। নতুন পর্বে জঙ্গিবাদের ধ্বংসস্তূপের ওপর দলবাজি, গুন্ডামি, দুর্নীতি, লুটপাট ও বৈষম্যমুক্ত সুশাসনের দেশ গড়তে নতুন রাজনৈতিক চুক্তি চেয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

শুক্রবার(১২ জুলাই) ঢাকা মহানগর নাট্যমঞ্চে জাসদ আয়োজিত কেন্দ্রীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, সকল ক্ষেত্রে সকল স্তরে সকল পর্যায়ে দল না দেখে, মুখ না দেখে আইনের শাসনের কঠোর প্রয়োগ এবং সকল পর্যায়ে জনপ্রশাসন, পুলিশ, সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষতার মধ্য দিয়ে আইনের শাসন ও সুশাসনের পথ তৈরি করতে হবে।

‘আইনের শাসন ও সুশাসনের পথ তৈরি করতে পারলেই দলবাজি, গুন্ডামি, দুর্নীতি, লুটপাট, খাদ্য ও ঔষধে ভেজাল, ধর্ষণ, নির্যাতন বন্ধ হবে। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা ও কুসংস্কারের শিকড় উপড়ে ফেলে অর্জিত রাজনৈতিক শান্তি টেকসই করতে হবে।’

বঙ্গবন্ধুর ঐতিহাসিক উক্তি ‘সোনার বাংলা শ্মশান কেন’ উদ্ধৃত করে তিনি বলেন, স্বাধীন দেশে গরিব কেন? দেশে ও সমাজে এতো বৈষম্য কেন? জনগণের পাশে দাঁড়ানোর এবং জাসদকে জনগণের কণ্ঠস্বর পরিণত এবং সুশাসনের জন্য লড়াই করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

ইনু বলেন, গত ১০ বছরে রাষ্ট্র পরিচালনার মধ্য দিয়ে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের পক্ষে ফিরিয়ে এনেছি। বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার হয়েছে। যুদ্ধাপরাধী রাজাকার আলবদরদের বিচার হয়েছে।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email