গনমাধ্যমের দায়িত্বশীলতার চেহারা ফিরেছে

প্রকাশিতঃ 10:50 am | July 09, 2019

কালের আলো ডেস্ক:

চীন সফর শেষে গতকাল সোমবার(৯ জুলাই) গণভবনে সংবাদ সম্মেলন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবাদ সম্মেলনে চীন সফরের বিস্তারিত তুলে ধরেন এবং সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তিনি।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ভূমিকা ও প্রশ্নোত্তর পর্ব নিয়ে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান।

কালের আলো’র পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো- ‘লন্ডনে বসে স্নেহভাজন আশরাফুল আলম খোকনের লাইভে মাননীয় প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন দেখলাম ও শুনলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সাথে প্রতিটি প্রশ্নের জবাব দিয়েছেন তার স্বভাবসুলভ স্মার্টনেসে ।

শিশু কন্যা ও নারী ধর্ষন ও যৌননিপীড়ন নিয়ে দেয়া বক্তব্য সহ অনেক রাখাইন ইস্যুতে জাতীয়তাবাদী দেশপ্রেমের শক্ত কথাবার্তা আমাকে মুগ্ধ করেছে।

তার সাথে একমত আমি। অনেক বক্তব্যের সাথে অনেকে একমত নাও হতে পারেন। সবার নিজস্ব যুক্তি মতামত আছে।

আমার সবচেয়ে ভালো লেগেছে গনমাধ্যমকর্মীদের যারা প্রশ্ন করেছেন তাদের আচরন।তার আগের অনেক সংবাদ সম্মেলনে অনেক তৈলাক্ত চাটুকারি ভাষনে যেসব ভাড়রা সংবাদ সম্মেলনের মেজাজ নষ্ট করে, গনমাধ্যমকে মানুষের কাছে হাস্যকর কৌতুকপ্রিয় করে তুলতেন নিজেদের স্বার্থে, ধান্ধায় সেই পথ নেননি।

যথাযথ প্রধানমন্ত্রীর প্রতি সম্মান প্রদর্শন করে পেশাদারিত্বের মর্যাদা রেখে সরাসরি প্রশ্ন করেছেন। এতে গনমাধ্যমের দায়িত্বশীলতার চেহারা যেমন ফিরেছে, তেমনি প্রধানমন্ত্রীর কাছ থেকেও অনেক বিষয়ে পরিস্কার বক্তব্য এসেছে। জনগনের যা জানার ইচ্ছে তা জেনেছেন। ধন্যবাদ সবাইকে।’

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email