বঙ্গবন্ধুর সমাধিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

প্রকাশিতঃ 8:09 pm | July 05, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সামসুদ্দিন আহমেদ।

শুক্রবার (০৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধির বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন এবং ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন বশেফমুবিপ্রবি উপাচার্য।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য বঙ্গবন্ধু ভবনে যান। সেখানে রাখা পরিদর্শন বইয়ে সই করেন। এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, লাইব্রেরি পরিদর্শন করেন তিনি।

প্রফেসর ড. সামসুদ্দিন বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন একটি স্বাধীন দেশ হিসেবে।

‘তিনি অনন্য, অসাধারণ এবং বিশ্ববরেণ্য একজন নেতা। তিনি বিশ্বের স্বাধীনতাকামী মানুষের কণ্ঠস্বর ও পথিকৃৎ। আমি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করি।’

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে তারই কন্যা বিশ্বের অন্যতম সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

এক্ষেত্রে তরুণ প্রজন্মসহ সবাইকে নিজ নিজ জায়গা থেকে ভূমিকা রাখার আহ্বান জানান উপাচার্য ড. সামসুদ্দিন।

এ সময় বশেফমুবিপ্রবির শিক্ষক প্রফেসর ড. মাহবুবুর রহমান, রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, পরিচালক (অর্থ ও হিসাব) আবদুর রেজ্জাক, উপ-রেজিস্ট্রার মহিউদ্দিন মোল্লাসহ শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email