মুশফিকের নাগিন ড্যান্সে বিখ্যাত অপু

প্রকাশিতঃ 9:34 am | March 12, 2018

কালের আলো ডেস্ক:

নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে রেকর্ড গড়া জয় পায় টাইগাররা। ক্রিকেটপ্রেমীদের বর্তমান আলোচনার কেন্দ্রবিন্দুতে বাংলাদেশের এই জয়। আর এর চেয়েও বেশি আলোচনায় ম্যাচ জয়ী ইনিংসের পর মুশফিকুর রহিমের ‘নাগিন ‌ড্যান্স’ এর উদযাপন। আর এ উদযাপনে মুশফিকের পাশাপাশি রীতিমত বিখ্যাত হয়ে গেছেন নাগিন ড্যান্সের কারীগর তরুণ বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

ম্যাচ জয়ের পর থেকেই দেশি-বিদেশি সাংবাদিকরা খুঁজছিলেন মুশফিককে। কিন্তু ম্যাচের পর সংবাদ সম্মেলন বা গতকাল অনুশীলনের পরও সাংবাদিকদের সামনে আসেননি মুশফিক। তবে অনেক অপেক্ষার পর গতকাল বিকেলের দিকে হোটেলের নিচে তার দেখা পাওয়া গেল।

তখনই ভারতীয় এক সাংবাদিক মুশফিকের কাছে ঐ উদযাপন সম্পর্কে জানতে চান। তখন তিনি বলেন, ‘নাচটা আসলে আমাদের অপুর। ওর উদ্‌যাপনটাই আমি করেছি’।

অপু কে? জানতে চাইলে মুশফিক বলেন, অপু বলতে নাজমুল ইসলাম, বাংলাদেশ দলের তরুণ বাঁহাতি স্পিনার।

তখনই তামিম আর সৌম্যের সঙ্গে মুশফিকের পাশ দিয়ে যাচ্ছিলেন অপু। মুশফিক অপুকে ডেকে ঐ সাংবাদিকের সাথে পরিচয় করিয়ে দেন। এসময় অপুর অটোগ্রাফও নেন ভারতীয় সাংবাদিক।

এছাড়াও মুশফিকের উদযাপনের পর কেন এমন উদযাপন? এমন প্রশ্নের উত্তরেই অপুর কথা এসেছে। তামিম, লিটন দাস সহ প্রত্যেকেই অপুর এই উদযাপনের কথা বলেছেন।

উল্লেখ্য, মুশফিকের এমন ড্যান্স প্রথমবার দেখা গেলেও ঘরোয়া লিগে এই উদযাপন শুরু করেন নাজমুল অপু। আর বাংলাদেশের মাটিতে লঙ্কানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মিরপুরে টাইগারদের এমন উদযাপন করতে দেখা যায়।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email