দলীয় শতকের আগেই দুই উইকেট নেই বাংলাদেশের

প্রকাশিতঃ 9:20 pm | July 02, 2019

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

সৌম্য সরকারের একটা অভ্যাস পুরোনো হয়ে গেছে। শুরুটা করেন দারুণ। সেটও হয়ে যান। কিন্তু তারপরই বড় ইনিংস খেলার বদলে আত্মাহুতি দেন। ভারতের বিপক্ষে আজ (মঙ্গলবার) বার্মিংহামে আরও একবার সৌম্যর সেই বোকামি দেখা গেল।

হার্দিক পান্ডিয়াকে এক্সট্রা কভারে মারতে গিয়ে বিরাট কোহলির সহজ ক্যাচ হলেন সৌম্য। তাতেই অপমৃত্যু হলো ৩৮ বলে ৪ বাউন্ডারিতে গড়া তার ৩৩ রানের আশা জাগানিয়া ইনিংসের।

এর আগে কিছুটা সেট হয়ে আউট হন তামিমও। চলতি বিশ্বকাপে নিজেকে হারিয়ে ফেলা বাঁহাতি এই ওপেনার দেখেশুনে ২২ রানে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু তারপর আর ইনিংস বড় করতে পারেননি।

ফিল্ডিংয়ের শুরুতে রোহিত শর্মার ক্যাচ ফেলে দিয়েছিলেন। তামিম নিশ্চিতভাবেই চাপে ছিলেন। ব্যাট করতে নেমেও দেখা গেল শুরু থেকেই ধুঁকছেন। ভুবনেশ্বর কুমার কিংবা জসপ্রিত বুমরাহদের বলে বার বার পরাস্ত হচ্ছিলেন এই ওপেনার। তবুও চেষ্টা করছিলেন সৌম্য সরকারকে নিয়ে একটি ভালো জুটি গড়ার।

কিন্তু পারলেন না শেষ পর্যন্ত। ৯.৩ ওভারে ৩৯ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হয়ে যেতে হলো তামিম ইকবালকে। ৩১ বলে ২২ রান করে মোহাম্মদ শামির বলে বোল্ড হন তিনি। এর মধ্যে বাউন্ডারি ৩টি।

তামিম ফেরার পর সৌম্যকে নিয়ে হাল ধরার চেষ্টা সাকিব আল হাসান। দ্বিতীয় উইকেটে তাদের ৩৫ রানের জুটিটি ভাঙে হার্দিক পান্ডিয়ার করা ১৬তম ওভারের প্রথম বলে, ভুল শট খেলে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৭৯ রান । সাকিব আল হাসান ১৮ আর মুশফিকুর রহীম ৩ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email