দুদকের নোটিশের প্রতিবাদে সাংবাদিকদের বিক্ষোভ

প্রকাশিতঃ 1:17 pm | June 26, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দুর্নীতির এক ঘটনা অনুসন্ধানে ‘আপত্তিকর ভাষায়’ চিঠি দিয়ে সাংবাদিককে তলবের প্রতিবাদে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

বুধবার (২৫ জুন) সকালে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে জড়ো হয়ে সাংবাদিকরা এই মানববন্ধন করেন।

দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে জানতে গতকাল অনলাইন নিউজপোর্টাল বাংলা ট্রিবিউনের এক বিশেষ প্রতিনিধিকে তলব করে দুদক।

দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্লা স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, “দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার (দীপু সারোয়ার) সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন।”

নোটিশের শেষাংশে আরও বলা হয়, “উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামী ২৬/০৬/২০১৯ খ্রি: তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হল। অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহীত হবে।”

উল্লেখ্য, গত ২৩ জুন নিউজপোর্টালটিতে ওই ঘুষ লেনদেন সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

এর আগে, বেসরকারি চ্যানেল এটিএন নিউজে প্রচারিত সংবাদে ডিআইজি মিজান অভিযোগ করেন যে, তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ থেকে রেহাই দেবেন, এমন আশ্বাসের ভিত্তিতে তিনি দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ প্রদান করেছিলেন।

আজ সকালে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ জানান, তলবকারী তদন্ত কর্মকর্তা কোনো ভুল করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email