ইতিহাস বিকৃত করার চেষ্টা করলেই বিকৃত হয় না: এইচ.টি ইমাম

প্রকাশিতঃ 8:52 pm | March 10, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ইতিহাস বিকৃত করার চেষ্টা করলেই বিকৃত হয় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি ইমাম। তিনি বলেন, বহুবার দেশের ইতিহাস বিকৃতি করার চেষ্টা করা হয়েছে, চেষ্টা করলেই বিকৃত হয় না, কারণ সঠিক বিষয়টি অনেকের কাছে থেকে যায়।

শনিবার দুপুরে জেলার ফুলবাড়িয়া উপজেলার আছিম উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মো: আবুল হোসেন তালুকদার ও এ্যারাইজ স্টুডেন্টস এসোসিয়েশন আয়োজিত মেধাবৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এইচ.টি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। তিনি বলেন, দেশ প্রেম কখনো আসেনা- দেশ প্রেম জাগ্রত করতে হয়, তার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রতিবেশি ও দেশকে ভালবাসতে হবে।
এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ.এইচ এম মোস্তাফিজুর রহমান, বুয়েট অধ্যাপক ড. মো: কায়কোবাদ ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।

এ সময় আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাবেক এমএনএ অধ্যাপক এ.এন.এম নজরুল ইসলাম, স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদার, ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কবিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মালেক সরকার প্রমুখ।

এর আগে সকালে হেলিকপ্টারযোগে ফুলবাড়িয়ায় এসে পৌঁছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি ইমাম। এ সময় স্থানীয় পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে তাকে উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম ও স্থানীয় পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

 

কালের আলো/এসকে

Print Friendly, PDF & Email