সংসদে দ্বিতীয় পদ্মা সেতুর কাজ শুরু করার দাবি

প্রকাশিতঃ 10:47 pm | June 19, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী পাটুরিয়া-দৌলতদিয়া দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের কাজ শুরু করার আহ্বান জানিয়েছেন।

বুধবার (১৯ জুন) জাতীয় সংসদে তিনি দাবি জানিয়ে বলেন, সংসদে আমি বক্তব্য দিতে গেলেই সব সময়ই দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের কথা বলি। সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) মাধ্যমে অনেক দেশ পাটুরিয়া-দৌলতদিয়া দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের প্রস্তাব দিয়েছে।

তিনি বলেন, সমীক্ষা হয়েছে। আমি দাবি করছি দ্রুত দ্বিতীয় পদ্মা সেতুর কাজ শুরু করা হোক। কাজ তো আর একদিনে শেষ হবে না। সেই সঙ্গে আরিচা-ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ সেতু নির্মাণ করা হোক।

বাজেট আলোচনায় তিনি আরও বলেন, গত সরকারের সময় আমাকে ১২ মাসের জন্য মন্ত্রী করা হয়েছিলো। তখন আমি কারিগরী শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছি, কারিগরী শিক্ষাকে উৎসাহিত করার চেষ্টা করেছি। আমাদের কারিগরী শিক্ষার উপর জোর দিতে হবে।

এ সময় তিনি রাজবাড়ীতে একটি মেডিকেল কলেজ করার দাবি জানান। তিনি বলেন, রাজবাড়ীতে একটি শেখ হাসিনা মেডিকেল কলেজ করা হোক। এ কলেজ করতে ২৫-৩০ বিঘা জমি যা লাগবে, সেই জমি আমি দেব।

কাজী কেরামত আলী বলেন, বিএনপির সদস্যরা সংসদে আসায় আমরা তাদের স্বাগত জানাই। কিন্তু তারা আসাতে সংসদের পরিবেশ নষ্ট হয়েছে। উনারা মিথ্যাচার করছেন। উনাদের কাজই হচ্ছে মিথ্যাচার করা। মিথ্যাচার করা উনাদের সব সময়ের অভ্যাস।

সংসদের এ অধিবেশনে সভাপতিত্ব করেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email