বিশ্বকাপে ছক্কার রেকর্ড গড়লেন মরগ্যান

প্রকাশিতঃ 7:14 pm | June 18, 2019

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান।

নিজে ক্রিজে নেমে এক ম্যাচে সর্বাধিক ছক্কা মারার রেকর্ড গড়েছেন তিনি। এর আগে এ রেকর্ডের মালিক ছিলেন ভারতের রোহিত শর্মা।

মোট ৭১ বলে ১৭টি ছক্কা ও ৪টি চারের সাহায্যে ১৪৮ রান করেছেন মরগ্যান। শুধু ছক্কাতেই সেঞ্চুরি হয়েছে মরগ্যানের। ১৭টি ছক্কা থেকে এসেছে ১০২ রান।

ওয়ানডে ক্রিকেটে এর আগে এক ম্যাচে ১৬টি করে ছক্কা হাঁকিয়েছিলেন ভারতের রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। আজ এই তিন ব্যাটসম্যানকেই ছাড়িয়ে এক ম্যাচে সর্বাধিক ছক্কা মারার রেকর্ড নিজের দখলেন নিলেন মরগ্যান।

চার নম্বর পজিশনে ব্যাট করতে নেমে শুরু থেকে ঝড়ো ব্যাটিং করতে থাকেন মরগ্যান। ৩৬ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করার পর ৫৭ বলে সেঞ্চুরি করেন মরগ্যান। বিশ্বকাপের ইতিহাসে এটি চতুর্থ দ্রুততম সেঞ্চুরি। ২০১১ বিশ্বকাপে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রাইন।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৯৭ রান সংগ্রহ করেছে স্বাগতিক ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ১৪৮ রান করেছেন অধিনায়ক ইয়ন মরগ্যান। ওপেনার জনি বেয়ারস্টো করেছেন ৯০ রান। ওয়ানডাউনে নেমে ৮৮ রান করেছেন জো রুট।

কালের আলো/এআর/পিওআর

Print Friendly, PDF & Email