শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে ঝড় তুললেন মুশফিক-মাহমুদউল্লাহ-লিটন

প্রকাশিতঃ 3:58 pm | March 06, 2018

কালের আলো ডেস্ক:

নিদাহাস ট্রফির আগে প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুললেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন কুমার দাস। তাদের নৈপুণ্যে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬ রান করেছে বাংলাদেশ।

সফরকারী দল হিসেবে মঙ্গলবার কলম্বো ক্রিকেট ক্লাবের মাঠে আগে ব্যাটিং নামে বাংলাদেশ। এদিন তামিম ছিলেন বিশ্রামে। তার জায়গায় সৌম্য সরকারের সঙ্গে ওপেনিংয়ে নামেন লিটন কুমার দাস।

মঙ্গলবার ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা মোটেও ভাল হয়নি। দলীয় ১৪ রানে মধ্যে ড্রেসিং রুমে ফেরেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। তবে এক প্রান্ত আগলে রেখে মুশফিকুর রহিমের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে ৫২ রান তুলে বাংলাদেশকে লড়াইয়ে ফেরান লিটন। এরপরই এ ডনহাতি ব্যাটসম্যান ১৮ বলে ৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফেরেন সাজঘেরে।

চতুর্থ উইকেট জুটিতে মাহমুদউল্লাহর সঙ্গে মুশফিকের ৭৪ রানের যুগলবন্দী দলের সংগ্রহটাকে ১৮৬-তে নিয়ে যায়। ৪৪ বলে ৬৫ রানের নান্দনিক ইনিংস খেলেন মুশি। অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৩ রান।

প্রস্তুতি ম্যাচ হলেও শক্তিশালি দল নামিয়ে শ্রীলঙ্কা। স্বাগতিক হয়ে যেখানে রয়েছেন, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, সাদিরা সামারাবিক্রমা, লাকশান সান্দাকান, জেফ্রি ভ্যান্ডারসে, অ্যাঞ্জেলো পেরেরা, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারার মতো তারকারা।

বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় আজ পর্দা উঠছে নিদাহাস ট্রফির। উদ্বোধনী ম্যাচে যেখানে মুখোমুকি হবে শ্রীলঙ্কা ও ভারত। বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ মার্চ ভারতের বিপক্ষে।

 

কালের আলো/এসএ

Print Friendly, PDF & Email