সুশাসন আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে: তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ 9:02 pm | May 31, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সুশাসন থাকার কারণেই দেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার(৩১ মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘বিশ্ব তামাকমুক্ত দিবস ২০১৯’ উপলক্ষে মানস আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন- দেশ নাকি ‘দুর্নীতি, দুঃশাসন, অপশাসনে’ নিমজ্জিত হয়েছে।

‘আমি বলতে চাই- যদি সুশাসন না থাকতো, দেশ আজকে এত দূরে এগিয়ে যেত না। আজকে বাংলাদেশ স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয়েছে। দেশে সুশাসন আছে বিধায় দেশ এগিয়ে যাচ্ছে।’

তথ্যমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য উন্নত জাতি গড়ে তোলা। এজন্য অনেকগুলো কম্পোনেন্টকে সমন্বিত করতে হয়। আর এর অন্যতম বা প্রধান কম্পোনেন্ট হচ্ছে অধূমপায়ী জাতি গঠন করা।

তিনি বলেন, বাংলাদেশে ধূমপান উল্লেখযোগ্য হারে কমে এসেছে। সারা পৃথিবীতে এটা না থাকাই প্রয়োজন। এখন যে বিধি-নিষেধগুলো সরকারের পক্ষ থেকে আরোপ করা হয়েছে এবং প্রকাশ্যে ধূমপান করলে তার জন্য যে শাস্তির বিধান করা হয়েছে, সেজন্যই ধূমপানের ব্যবহার কমেছে।

এসময় তিনি জানিয়েছেন, জীবনে কোনো দিন সিগারেট বা তামাকজাতীয় দ্রব্য ছুঁয়েও দেখেননি। সাত বছর বয়সে বাবাকে এমন প্রতিজ্ঞা করে তা আজ পর্যন্ত রক্ষা করে চলেছেন।

ধূমপান শূন্যের কোঠায় নিয়ে আসতে পারলে তা দেশের জন্য ভালো, বলেন তিনি

কালের আলো/আরএ/এমএইচএ

Print Friendly, PDF & Email