শিগগিরই অনলাইন মিডিয়ার নিবন্ধন: তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ 3:49 pm | May 26, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশের অনলাইন মিডিয়াগুলোকে খুব শিগগিরই নিবন্ধনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রবিবার(২৬ মে) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সংবাদপত্র পরিষদের (বিএসবি) সাথে মতবিনিয়ের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, অনলাইন সম্প্রচার আইন ভেটিং এর জন্য আছে। খুব শিগগির আইনটি পাস করানোর জন্য সংসদে যাবে। আইনটি পাস হলে অনলাইন গণমাধ্যমে শৃঙ্খলা ফিরে আসবে।

মন্ত্রী বলেন, দেশে বর্তমানে দৈনিক পত্রিকার সংখ্যা ১ হাজার ২০০ এবং দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক মিলে আছে ৩ হাজার ৫০০টি। আর অনলাইন নিউজ পোর্টালই আছে ৩ হাজার ৫০০।

এক প্রশ্নের জবাবে গনফোরাম সভাপতি ড. কামাল হোসেনের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, যারা নিজেদের ঐক্য ধরে রাখতে পারে না, তারা আবার গণতন্ত্র রক্ষার জন্য বৃহত্তর ঐক্য করবে কি করে।

বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়াকে সরকার সর্বোচ্চ চিকিৎসা দিচ্ছে। পুরাতন কারাগারে তার জন্য ডাক্তার, নার্স, ফিজিওথেরাপি সবসময় দেয়া ছিল। তার সাথে একজন গৃহপরিচারিকা আছে। ভারত উপমহাদেশের কোথাও কেহ এমন সুবিধা কি পেয়েছেন কি না জানা নেই। তারপরেও বিএনপি নেতারা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে যেভাবে কথা বলছেন তা তিনি জেল থেকে জানতে পারলে তাদের (বিএনপি নেতাদের) প্রতি উষ্মা প্রকাশ করবেন। উনি বলবেন আমারে জীবিত থেকে মেরে ফেলতে চাচ্ছো। এসময় তিনি বিএনপি নেতাদের প্রতি খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অপরাজনীতি না করার আহ্বান জানান।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email