শিক্ষার্থীদের শান্ত থাকার আহবান জাফর ইকবালের

প্রকাশিতঃ 10:57 am | March 04, 2018

কালের আলো রিপোর্ট:

জনপ্রিয় লেখক ও কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল শিক্ষার্থীদের কোনো ধরনের উত্তেজনার বহিঃপ্রকাশ না ঘটিয়ে শান্ত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

শনিবার সন্ধ্যায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে হামলার শিকার হন এই শিক্ষক।

রাতে জাফর ইকবালের স্ত্রী একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইয়াসমিন হক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ জাফর ইকবালের সার্বিক শারীরিক পরিস্থিতি নিয়ে ফেসবুকে একটি বার্তা দেন। সেখানে ইয়াসমিন হক ও উপাচার্য জাফর ইকবালের বরাত দিয়ে সবাইকে শান্ত থাকার অনুরোধ জানান।

ফেসবুক বার্তায় ইয়াসমিন হক ছাত্রদের উদ্দেশে বলেন, “আমি আমাদের সব ছাত্রকে বলছি যে জাফর ইকবাল আমাকে নিজে বলেছে, তাকে আনা হয়েছে সিএমএইচে, সে একদম ভালো আছে, সুস্থ আছে। সে বলেছে, সব ছাত্রছাত্রীকে জানাতে, তোমরা প্লিজ উত্তেজিত হয়ো না। আর চিন্তার কোনো বিষয় নেই।’

ইয়াসমিন আরো লেখেন, “তিনি ক্যাম্পাসে ফিরে আসবেন। তার একটাই ইচ্ছা, ক্যাম্পাসে কেউ যেন কিছু না করেন। পরে কোনো কারণ হবে যে বলবে, দেখ ছাত্ররা তো এগুলো করেছে।”

উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ বলেন, “উনি এখন অনেক ভালো আছেন, সুস্থ আছেন। সবাই দোয়া করবেন, উনি দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন। কেউ যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করে, সবাইকে অনুরোধ করেছেন। আমরা সবাই আশা করি, উনাকে যারা ভালোবাসি, উনার কথাটা শুনব। উনার কথাটা শুনে উনার জন্য দোয়া করব।”

শনিবার বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি উৎসবে অংশ নিয়ে অন্যদের সঙ্গে মুক্তমঞ্চে বসে ছিলেন মুহম্মদ জাফর ইকবাল। এক যুবক হঠাৎ পেছন থেকে তার মাথায় ছুরিকাঘাত করেন।

হামলাকারীর নাম ফয়জুর রহমান (২৪)। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলার কালিয়াপন গ্রামের বাসিন্দা। পরিবারের সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাশে কুমারগাঁওয়ের শেখপাড়ায় থাকেন ফয়জুর। তিনি মাদ্রাসায় পড়ালেখা করেছেন। ফয়জুর মঈন কম্পিউটার নামে একটি দোকানে কাজ করেন।

Print Friendly, PDF & Email