মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে এসপি আবিদের প্রয়াস, ধন্যবাদ দীপু মনির

প্রকাশিতঃ 10:08 pm | May 25, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে অনন্য এক উদ্যোগ নিয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন। কোমলমতি শিশুদের প্রতিভার উন্মেষকালেই তাদের নিয়ে আয়োজন করেছেন রচনা প্রতিযোগিতার। বিষয়বস্তু : ‘ইসলামের দৃষ্টিতে মাদক ও জঙ্গিবাদ।’

আরো পড়ুন: যেভাবে এলো ‘জয় বাংলা’ স্লোগান, নজরুল বন্দনায় শিক্ষামন্ত্রী

আর এ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদক ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে জেলা পুলিশ সুপারের (এসপি) এ প্রয়াসে অভিভূত হয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন এসপি শাহ আবিদ হোসেনকে।

শনিবার (২৫ মে) সন্ধ্যায় জেলা পুলিশ লাইন্সে আন্ত:জেলা পুলিশ সুপার হামদ, নাত, ক্বিরাত ও আযান প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজের বক্তৃতায় শিক্ষামন্ত্রী ধন্যবাদ জানান এ পুলিশ সুপারকে (এসপি)।

জেলা পুলিশ সুপার আয়োজিত এসব প্রতিযোগিতায় জেলায় তিনটি গ্রুপে প্রায় ৩ হাজার কোমলমতি শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে বিজয়ী ৩৭৮ জনের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বিশ্বকে শান্তিময় করতে হলে মাদক ও জঙ্গিবাদ থেকে সমাজকে মুক্ত করার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি বলেন, মাদক ও জঙ্গিবাদ এখন শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বেই বড় সমস্যা।

সেই সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আমরা নানানভাবে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, মাদক একজন মানুষকে শুধু নয় একটি পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ধ্বংস করে দেয়।

জঙ্গিবাদ মানুষে মানুষে হানাহানির সৃষ্টি করে। মানুষ হত্যা করে। দেশে নৈরাজ্য ও অরাজকতা সৃষ্টি করে। এ থেকে আমাদের মুক্তি পেতে হবে। বিশ্বকে শান্তিময় করতে হলে মাদক ও জঙ্গিবাদ থেকে সমাজকে মুক্ত করতে হবে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কাজী খালিদ বাবু, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ, জুয়েল আরেং, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত ডিআইজি ড.আক্কাছ উদ্দিন ভূঞা, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

শান্তির ধর্ম ইসলাম মাদক ও জঙ্গিবাদকে কোন দৃষ্টিতে দেখে সেই বিষয়টি উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, কোমলমতি শিশু-কিশোর, তরুণরা রচনা প্রতিযোগিতায় অংশ নিয়ে নিজেদের মধ্যে মাদক ও জঙ্গিবাদের কুফলের চিন্তাটি জাগ্রত করেছে।

জেলা পুলিশ সুপার (এসপি) নিজেদের পরিবার ও বন্ধুবান্ধব এবং তাদের প্রতিষ্ঠানগুলোর মধ্যে এ চিন্তাকে পৌঁছে দিলেন এজন্য তাকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

কালের আলো/এমএইচএ/এএ

Print Friendly, PDF & Email