ফেনীর নতুন এসপি মনিরুজ্জামান

প্রকাশিতঃ 8:12 pm | May 13, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলমকে প্রত্যাহার করার পর তার জায়গায় নতুন এসপি হিসেবে দায়িত্ব নিয়েছেন কাজী মনিরুজ্জামান।

রোববার(১১ মে) রাতে বিদায়ী পুলিশ সুপার জাহাঙ্গীর আলমের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন নতুন এসপি। এর আগে ওই দিনই নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে এসপি জাহাঙ্গীরকে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয় এবং তার জায়গায় কাজী মনিরুজ্জামানকে নিয়োগ দেয় সরকার।

কাজী মনিরুজ্জামান ফেনীতে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে প্রায় দু’বছর ধরে দায়িত্ব পালন করে আসছিলেন। এরইমধ্যে তিনি পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান।

সংশ্লিষ্টরা জানান, ফেনীর পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকারসহ অন্য পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও গাফিলতির প্রমাণ পেয়েছে পুলিশ সদর দপ্তরের গঠিত তদন্ত কমিটি।

তদন্ত কমিটির প্রধান ডিআইজি এসএম রুহুল আমিন গত ৩০ এপ্রিল রাতে পুলিশ সদর দপ্তরের সংশ্লিষ্ট শাখায় তদন্ত প্রতিবেদন জমা দেন। এতে পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার, সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন, এসআই (নিরস্ত্র) মো. ইউসুফ ও এসআই (নিরস্ত্র) মো. ইকবাল আহমদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়। তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিতে অভিযুক্ত এসআই (নিরস্ত্র) মো. ইউসুফকে খুলনা রেঞ্জের ডিআইজি কার্যালয়ে এবং এসআই (নিরস্ত্র) মো. ইকবাল আহমদকে খাগড়াছড়ি জেলায় সংযুক্ত করা হয়।

কালের আলো/এএ/এমএইচ

Print Friendly, PDF & Email