নেত্রীর সাক্ষাত চান আহত ছাত্রলীগ নেতা-নেত্রীরা

প্রকাশিতঃ 3:53 am | May 14, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে নিজ সংগঠনের নেতা-নেত্রীদের ওপর হামলার ঘটনায় আহত ছাত্রলীগের নেতা-নেত্রীরা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করতে চান। সংগঠনে নিজেদের ত্যাগ, নতুন কমিটিতে অবমূল্যায়ন ও হামলার ঘটনার আদ্যোপান্ত তুলে ধরতে চান নেত্রী’র কাছে।

সোমবার (১৩ মে) দিনগত রাত আড়াইটার দিকে কালের আলো’র সঙ্গে আলাপকালে এমন তথ্য জানিয়েছেন কমিটির বিরোধীতাকারী আহত কয়েক নেতা।

আরো পড়ুন: ছাত্রলীগের হামলার নেতৃত্বে ৫ নেতা, নির্দয়ভাবে পেটানো হয়েছে শ্রাবণী শায়লাকে!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি লিপি আক্তার কালের আলোকে বলেন, আমাদের অভিভাবক হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা, মমতাময়ী নেত্রী শেখ হাসিনা। আমরা নেত্রীর কাছেই দক্ষ ও যোগ্য কমিটির দাবি জানাবো।

এজন্য আমরা মঙ্গলবার (১৪ মে) গণভবনে গিয়ে আপার সঙ্গে দেখা করবো। তিনিই আমাদের শেষ আশ্রয়স্থল। আমাদের হতাশার উপকূলে আশার বাতিঘর। আমরা মনেপ্রাণে বিশ্বাস করি, নেত্রী আমাদের কথা শুনবেন। আমাদের ওপর মধ্যযুগীয় কায়দায় হামলাকারীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন।’

আরো পড়ুন: বিবাহিত সোহানী তিথি ও আঞ্জুমান অনু কীভাবে ছাত্রলীগের কমিটিতে?

৩০১ সদস্যের ঘোষিত নতুন কমিটিকে দক্ষ ও যোগ্যদের স্থান হয়নি দাবি করে তিনি বলেন, নতুন কমিটির দাবিতে আমরা আন্দোলনের কথা ভাবছি। আমরা মঙ্গলবার (১৪ মে) সংবাদ সম্মেলন করবো।

আরো পড়ুন: হামলায় আহতদের পাশে ঢাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জিত, বিচার চান হামলাকারীদের

ছাত্রলীগের নতুন কমিটিতে ৫০ লাখ টাকায় কক্সবাজারের এক নেতা সহ-সম্পাদক পদ বাগিয়ে নিয়েছেন অভিযোগ করে লিপি আক্তার কালের আলোকে বলেন, ছাত্রলীগের আদর্শিক ও সাংগঠনিক অবস্থার সঙ্গে যায় না এমন অনেক ব্যক্তিকেও কমিটিতে স্থান দেওয়া হয়েছে। বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িতরাও এই কমিটিতে জায়গা পেয়েছেন।

আরো পড়ুন: ‘ব্যর্থ’ শোভন-রাব্বানী, পদবঞ্চিত নারী নেত্রীদের ওপর ‘মধ্যযুগীয়’ হামলার নেপথ্যে কী?

সহ-সভাপতি জয়ের সাফাই
তবে ঢাবি’র গণমাধ্যম কর্মীদের কাছে নিজেদের পক্ষেই সাফাই গেয়েছেন নতুন কমিটির সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়।

তিনি বলেছেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ উপমহাদেশের সর্ববৃহৎ সংগঠন। এখানে বঙ্গবন্ধুর আদর্শে সবাই রাজনীতি করেন। রাজনীতি করলে অনেকেই পদ-পদবী নিয়ে ভাবেন, এটা খুবই স্বাভাবিক।

আরো পড়ুন: শোভন-রাব্বানীর ‘গোমর ফাঁস’করলেন ছাত্রলীগ নেত্রী জেরিন দিয়া

কিন্তু বাস্তবতা হলো সবাইকে তো আর পদ দিয়ে খুশি রাখা যাবে না। অনেকেই নিজের পছন্দের পদ পাবেন না, এটাও স্বাভাবিক। আর সেক্ষেত্রে যারা প্রতিবাদ করছেন, তাদের প্রতি সম্মান রেখেই বলতে চাই আশা করি তারা খুব দ্রুতই বুঝবেন যে বাংলাদেশ ছাত্রলীগের ভরসার স্থান হলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার অনুমোদিত কমিটি সোমবার (১৩ মে) ঘোষণা করা হয়েছে। আশা করি, সবাই তার প্রতি সম্মান রেখেই দ্রুত নিজেদের ভুল বুঝতে পারবেন। যদি কমিটিতে কোনো ভুল হয়ে থাকে, তবে সেটা নিয়ে দলীয় ফোরামে আলোচনা করবেন।’

কালের আলো/এমএইচএ/এএ

Print Friendly, PDF & Email