ময়মনসিংহে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিতঃ 9:52 pm | May 11, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ময়মনসিংহের গফরগাঁওয়ের পৌর শহর ও পাগলা থানা এলাকায় পণ্যের মূল্য তালিকা না থাকায় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরির অভিযোগে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ কার্যালয়ের উপ-পরিচালক মেহের নিশাত ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মাহবুব উর রহমান অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমান পৌর শহরের স্টেশন রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একটি ফলের দোকানে মূল্য তালিকা না থাকায় ও ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য আদায় করায় ১০ হাজার টাকা জরিমানা করেন।

পরে উপজেলার পাগলা থানাধীন দত্তের বাজারে ভ্রাম্যমাণ আদালত একটি হোটেল ও একটি মুদি দোকানে ওজনে কম দেওয়ায়, ক্রেতাদের কাছ থেকে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্য আদায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করায় আট হাজার টাকা জরিমানা করে। এই সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ময়মনসিংহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মেহের নিশাত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমান বলেন, ভোক্তাদের কাছ থেকে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য আদায়, মূল্য তালিকা না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করায় ভোক্ত অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের জরিমানা করা হয়েছে।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email