জঙ্গিবাদ দমনে ‘জিরো টলারেন্স’র কথা ব্রিটিশ হাইকমিশনারকে জানালেন আইজিপি

প্রকাশিতঃ 8:24 pm | May 08, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী’র সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন।

বুধবার (০৮ মে) পুলিশ সদর দপ্তরে এ সাক্ষাত পর্ব অনুষ্ঠিত হয়। এ সময় তাঁরা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কথা বলেন।

সাক্ষাতের সময় পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এই সাক্ষাতে ব্রিটিশ হাইকমিশনার আইন-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশের ভূমিকার উচ্ছ্বসিত প্রশংসা করেন।

তিনি মুক্তিযুদ্ধে পুলিশের বীরোচিত অবদানের কথা স্মরণ করেন এবং শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।

পুলিশ প্রধান ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশের ‘জিরো টলারেন্স’ অবস্থান এবং গৃহীত পদক্ষেপ সম্পর্কে হাইকমিশনারকে অবহিত করেন।

তিনি এক্ষেত্রে বিরাজমান সহযোগিতা অব্যাহত রাখার জন্য হাইকমিশনারকে অনুরোধ জানান। পাশাপাশি ব্রিটিশ নাগরিকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের বিষয়টিও জানান। আইজিপি পরে তাকে একটি ক্রেস্ট উপহার দেন।

জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশের সঙ্গে একযোগে কাজ করার কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন। তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরো সুদৃঢ় ও সুংহত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

কালের আলো/এএএমকে

Print Friendly, PDF & Email