ঢাবি’র হল থেকে অছাত্রদের বের করে দেওয়ার আহবান তোফায়েল আহমেদের

প্রকাশিতঃ 10:22 pm | April 15, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল থেকে অছাত্রদের বের করে দেওয়ার জন্য প্রশাসন ও ডাকসু নেতাদের প্রতি আহবান জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, আমার যখন ছাত্রত্ব শেষ হয়ে যায় সঙ্গে সঙ্গে আমি হল ছেড়ে দেই। আমার ছাত্রত্ব শেষ হওয়ার পর আমি একদিনও হলে থাকিনি। তাই আমি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ডাকসুর নেতাদের কাছে আহ্বান জানাই তারা যেন হলে থাকা সব অছাত্র বের করে করে দেয়।

সোমবার (১৫ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনে ডাকসু ও হল সংসদের নির্বাচিতদের নিয়ে ‘অভিজ্ঞতা শুনি সমৃদ্ধ হই’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এসময় ডাকসুর সাবেক এই ভিপি ক্ষোভ প্রকাশ করে বলেন, নুসরাতকে হত্যা করা হয়েছে কিন্তু এটা নিয়ে আমি ডাকসুর কোনো নেতাকে আন্দোলন করতে দেখিনি। তোমাদের এই আচরণ আমাকে একটু ব্যথিত করেছে এবং আহতও করেছে। মনে রাখবে তোমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের প্রতিনিধি নয়, সব ছাত্রের প্রতিনিধি হিসেবে আপনারা কাজ করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ব্যবসায় শিক্ষা বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ও ডাকসুর সাবেক জিএস ড. মোশতাক হোসেন।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, এই বিশ্ববিদ্যালয়কে কীভাবে সুন্দরভাবে পরিচালনা করা যায় তার জন্য বঙ্গবন্ধু আগেই ১৯৭৩ সালে বিশ্ববিদ্যালয় অ্যাক্ট জারি করে গেছেন। তিয়াত্তরের অ্যাক্ট অনুযায়ী বিশ্ববিদ্যালয় পরিচালিত হচ্ছে। এটি যদি আমারা সঠিকভাবে ব্যবহার করতে পারি তাহলে এই বিশ্ববিদ্যালয় ভালোভাবে চলবে বলে আশা করি।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৫ জন ও হল সংসদের নির্বাচিত ২৩৪ জন ছাত্র প্রতিনিধি এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলের প্রাধ্যক্ষ ও সিন্ডিকেটের সদস্যরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email