আনকমন সৌদি যুবরাজ, বিনোদন শিল্পে বিনিয়োগ ৬’শ কোটি টাকা!

প্রকাশিতঃ 3:21 am | February 23, 2018

কালের আলো ডেস্ক:

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান দেশটিতে সামাজিক ও অর্থনৈতিক সংস্কারের উদ্যোগ নিয়েছেন। এর অংশ হিসেবে আগামী এক দশকে সেখানকার বিনোদন শিল্পে প্রায় সাড়ে ৬০০ কোটি ডলার বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সৌদি আরবের জেনারেল এন্টারটেইন অথরিটির প্রধান আহমেদ বিন আকিব আল-খাতিব জানিয়েছেন, এই বিপুল পরিমাণ অর্থ সরকারি ও বেসরকারি উভয় খাত থেকেই আসবে।

পুরো সৌদি আরব জুড়ে ৫০টি শহরে এ বছর পাঁচ হাজারেরও বেশি অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। রাজধানী রিয়াদে এরইমধ্যে অস্ট্রেলিয়ার সিডনি শহরের ধাঁচে একটি অপেরা হাউস নির্মাণের কাজ শুরু হয়েছে।

সৌদি জেনারেল এন্টারটেইন অথরিটির প্রধান বলেন, ‘ইনশাল্লাহ্ ২০২০ সালের মধ্যেই আপনারা দেখতে পাবেন সৌদি আরবে সত্যিকারের পরিবর্তন ঘটে গেছে।’

সৌদি আরবের তরুণ যুবরাজ যে ভিশন-২০৩০ পরিকল্পনার কথা ঘোষণা করেছেন তার আওতায় এর মধ্যেই দেশটিতে সিনেমা হল চালু হয়েছে। আয়োজন করা হচ্ছে কনসার্টেরও।

কিছুদিন আগে বিভিন্ন কমিকসের জনপ্রিয় চরিত্রগুলোকে নিয়ে সৌদিতে একটি কমিক-কন সাংস্কৃতিক উৎসবেরও আয়োজন করা হয়েছিল।

তাছাড়া সম্প্রতি দেশটির জাতীয় দিবসে প্রথমবারের মতো নারী-পুরুষ উভয়েই অংশ নেন। রাজপথে ইলেকট্রনিক মিউজিকের তালে সৌদি ছেলে-মেয়েরা সেদিন একসঙ্গে নাচে মেতে উঠে। এমন দৃশ্য গত কয়েক দশকের মধ্যে কখনও দেখা যায়নি। সূত্র: বিবিসি বাংলা।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email