অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকার গুরুত্বারোপ আইজিপি’র

প্রকাশিতঃ 8:08 pm | April 12, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

সন্তানকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে, এমন মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)।

তিনি বলেন, সন্তান নৈতিকতা, আদর্শ ও মূল্যবোধ সম্পর্কে শিক্ষা পরিবার থেকেই গ্রহণ করে। তাই এই বিষয়ে অভিভাবকদের দায়িত্বশীল হতে হবে।

শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে রাজধানীর মিরপুরে শহীদ পুলিশ স্মৃতি স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের পরিচালক সৈয়দ মনিরুল ইসলাম।

সন্তান যাতে মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদের মতো অপরাধে জড়িয়ে পড়তে না পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য অভিভাবকদের প্রতিও আহবান জানান পুলিশ প্রধান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইজিপি বলেন, তোমরাই আগামীর বাংলাদেশ। বাংলাদেশকে জানতে হলে এর অভ্যুদয়ের সঠিক ইতিহাস জানতে হবে। লেখাপড়ার পাশাপাশি শরীর ও মন সুস্থ রাখার জন্য খেলাধুলায় অংশ নিতে হবে।

শহীদ পুলিশ স্মৃতি স্কুল এন্ড কলেজকে রাজধানীর একটি অন্যতম বিদ্যাপীঠ উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক বলেন, ‘এ প্রতিষ্ঠানটি ১৯৭১ সালে স্থাপিত হয়েছে। তাই মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত প্রতিষ্ঠানটির প্রতিটি হাউজের নামকরণ করা হয়েছে শহীদ পুলিশ সদস্যদের নামে।

পুলিশ প্রধান ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বর্ণাঢ্য প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। তিনি তাদের পরিবেশনায় মনোমুগ্ধকর ডিসপ্লে উপভোগ করেন। পরে আইজিপি বিভিন্ন ক্রীড়া ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কালের আলো/ওএইচএ/এএ

Print Friendly, PDF & Email