ময়মনসিংহে নুসরাত হত্যার প্রতিবাদ

প্রকাশিতঃ 9:16 pm | April 11, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার প্রতিবাদে ময়মনসিংহে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলে নগরীর ফিরোজ জাহাঙ্গীর চত্ত্বরে বাংলাদেশ মহিলা পরিষদ ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ময়মনসিংহ জেলা শাখা পৃথক এ মানববন্ধন করে।

বাংলাদেশ মহিলা পরিষদের জেলা শাখার সভাপতি মনিরা বেগম অনু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাহমিদা ইয়াসমিন রুনা’র পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ইমদাদুল হক মিল্লাত, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট বদর আহম্মদ, জেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক এডভোকেট নজরুল ইসলাম চুন্নু প্রমুখ।

হত্যার সঙ্গে জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, সর্বত্রই নারীরা নির্যাতনের শিকার হচ্ছে। কিন্তু দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটছে।

এ ঘটনার প্রতিবাদ করতে আগামী শনিবার সকাল ১১ টায় নগরীর ফিরোজ জাহাঙ্গীর চত্ত্বরে প্রতিটি সংগঠনকে উপস্থিত থাকার আহবান জানিয়ে তারা বলেন, সেদিন এ ঘটনার প্রতিবাদে দুই মিনিটের জন্য স্তব্ধ হবে ময়মনসিংহ শহর। আমরা প্রমাণ করতে চাই এটি সভ্য মানুষের শহর, আমরা মানবতার পক্ষের মানুষ।

অপর আরেকটি মানবন্ধনে ছাত্র ফ্রন্ট ময়মনসিংহ জেলা শাখার আহবায়ক অজিত দাসের সভাপতিত্বে এবং জেলা কমিটির সাধারণ সম্পাদক আরিফুল হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন- বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক শেখর রায়, ছাত্র ফ্রন্ট জেলা কমিটির সদস্য জুনায়েদ হাসান, জেলার সদস্য বনানী রায়, আনন্দমোহন কলেজ শাখার সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ প্রমুখ।

তারা বলেন, মাদ্রাসা অধ্যক্ষ ও তার সহযোগীদের দ্বারা নুসরাতের ওপর যৌন নিপীড়ন ও আগুনে পুড়িয়ে হত্যা বর্তমান সমাজের ভয়াবহ বর্বরতার বহিঃপ্রকাশ। সারাদেশে একের পর এক এ ধরনের ধর্ষণ, হত্যা, নির্যাতনের ঘটনা ঘটছে কিন্তু কোনটারই সুষ্ঠু বিচার হচ্ছে না ফলে ধর্ষক নিপীড়করা আরো বেপরোয়া হয়ে উঠছে। বক্তারা অবিলম্বে নুসরাতের হত্যাকারী মাদ্রাসা অধ্যক্ষ সিরাজুদ্দৌলা ও তার সহযোগীদের সর্বোচ্চ শাস্তি দাবি জানান।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email