পুনরায় নগর অ্যাপস’র ঘোষণা দিলেন মেয়র আতিক

প্রকাশিতঃ 8:05 pm | April 09, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ভোটে নির্বাচিত হয়েই কথা দিয়েছিলেন নগর অ্যাপস উপহার দিবেন। সেই অ্যাপসের অপেক্ষায় আছে নগরবাসী। আবারো জানালেন অতি শিগগির আসছে নগর অ্যাপস।

পুনরায় নিজের দেয়া সেই কথায় ফিরে গেলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, খুব দ্রুত ‘নগর অ্যাপস’ আসছে। আমি অভিযোগ বাক্স স্থাপন করেছি।

‘কিন্তু মানুষ ভয় পায় যে, সে অভিযোগ করে আবার বিপদের সম্মুখীন হবে কিনা’ এই কথা বলে নগরবাসীকে অভয়ও দিলেন এই নগরপিতা।

বললেন, ‘এখানে আমরা পরিচয় গোপন রাখছি, তবুও আরো নিশ্চয়তা দিতে দ্রুত নগর অ্যাপস আসছে। এই অ্যাপসে সবাই নির্ভয়ে অভিযোগগুলো করবেন এবং আমরা তা বাস্তবায়ন করবো।’

মঙ্গলবার (০৯ এপ্রিল) রাজধানীর আফতাব নগর এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনকালে পুনরায় এ সুসংবাদ দিলেন মেয়র আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, রাজধানীতে প্রতি বর্গ কিলোমিটারে ৪৯ হাজার মানুষ বসবাস করেন। তাদের সবার সমস্যা দূর করা যথেষ্ট কঠিন কাজ।

তিনি আরও বলেন, মালিবাগ থেকে প্রগতি সরণি পর্যন্ত সড়কটি হবে মডেল সড়ক। এই সড়কে উন্নত বিশ্বের মতো আধুনিক সব সুযোগ সুবিধা থাকবে। প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশে পাইলট প্রকল্প হিসেবে এমন কাজ খুব দ্রুত বাস্তবায়ন করা হবে।

এদিনের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সংসদ সদস্য একেএম রহমত উল্লাহ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ, এলাকার কাউন্সিলর ও অন্যান্য ব্যক্তিরা অংশ নেন।

আতিকুল ইসলাম বলেন, ড্রেন পরিষ্কারের নির্দেশনাও দিয়ে দিয়েছি। ড্রেনগুলো ভরাট হয়ে গেছে। দীর্ঘদিন ধরে এগুলো ভরাট হয়েছে। একদিনে তা দূর করা যাবে না। তবে কাজ চলছে। বিভিন্ন খাল ভরাট হয়ে বাড়ি, দোকান, বাজার বসেছে।

মেয়র বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশমত আমরা ঢাকার সব খাল ফিরিয়ে আনার ব্যবস্থা করছি। এলজিইডি মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। নদীর মতো করেই খাল উদ্ধার করা হবে। ড্রেনের ময়লা উঠিয়ে আবার ড্রেনের পাশেই রাখা হয়, এটা আমি বরদাসত করছি না। প্রতিদিনের ময়লা প্রতিদিন সরানোর বিষয়টিকে কিভাবে আধুনিক পদ্ধতিতে সমস্যা নিরসন করা যাবে সে বিষয়ে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email