৫৪৭ শিক্ষাপ্রতিষ্ঠানে হচ্ছে ফ্রি ওয়াইফাই জোন

প্রকাশিতঃ 11:09 pm | April 06, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আগামী ২ বছরের মধ্যে ৫৪৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াইফাই জোন করে দেয়ার ঘোষণা দিয়েছেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

শনিবার(৬ এপ্রিল) রাজধানীর মিরপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) ২ দিনব্যাপী বিজ্ঞানভিত্তিক এক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এমন ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, আগামী দুই বছরের মধ্যে ৫৪৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াইফাই জোন করে দেয়া হবে, যাতে শিক্ষার্থীরা ইন্টারনেট ব্যবহার করে প্রযুক্তিগত জ্ঞান আহরণে উদ্বুদ্ধ হয়। কোনো শিক্ষাপ্রতিষ্ঠান যাতে ডিজিটাল প্রযুক্তি আওতার বাইরে না থাকে, তার জন্যও উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাংলদেশের প্রযুক্তিগত উন্নয়নে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে বিভিন্ন সেক্টরে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ (জয়) এর দূরদৃষ্টি ও চিন্তাভাবনার কথাও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিইউপির ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. এমদাদ উল বারী, এনডিসি, পিএসসি, টিই এবং বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ফ্যাকাল্টি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহিদুর রহিম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email