ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা পাবেন জনপ্রতি ১০ হাজার টাকা, শ্রমিকেরা ২০ কেজি চাল

প্রকাশিতঃ 8:57 pm | March 30, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর গুলশান একের ডিএনসিসি মার্কেটের কাঁচা বাজারের আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা এবং শ্রমিকদের ২০ কেজি চাল তাৎক্ষণিক সহায়তা হিসেবে প্রদান করা হবে বলে জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

তিনি বলেছেন, এখানে যারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা আছেন তাদের লিস্ট ধরে সবাইকে ১০ হাজার টাকা ও শ্রমিকদের মাথাপিছু ২০ কেজি করে চাল দেওয়া হবে। তবে তাদের পুনর্বাসনের জন্য মন্ত্রণালয় থেকে সুপারিশ থাকবে।

শনিবার (৩০ মার্চ) বিকেলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মার্কেট এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী মানবিক দিক বিবেচনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের যতোটা সম্ভব সরকার সহযোগিতা করবে।

এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা মন্ত্রীর কাছে তাদের রুটি-রুজি ব্যবস্থা করে দেওয়ার জোরালো দাবি জানান। তারা বলেন, সমানে ঈদ আমরা পুরো ক্ষতিগ্রস্ত হয়ে গিয়েছি। আমাদের জন্য যতো তাড়াতাড়ি সম্ভব কিছু একটা করুন। না হলে পরিবারসহ আমাদের রাস্তায় থাকতে হবে। যতো তাড়াতাড়ি সম্ভব আমাদের মার্কেটটি দাঁড় করিয়ে দিন।

ব্যবসায়ীদের আশ্বস দিয়ে মন্ত্রী বলেন, আপনাদের সহযোগিতা করা হবে, এ বিষয়ে মেয়রের সঙ্গে কথা বলেছি। আপনাদের জন্য পাকা ঘর নির্মাণ করে দেওয়া হবে।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email