নিহত ২৫ জনের মধ্যে ২৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

প্রকাশিতঃ 10:31 am | March 29, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ২৫ জনের মধ্যে ২৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার(২৯ মার্চ) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ বলেছেন, ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ জনের লাশ উদ্ধার করা গেছে এবং তাদের শনাক্ত করাও সম্ভব হয়েছে। এদের মধ্যে ২৪ জনের লাশ ইতোমধ্যে তাদের আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। জটিলতার কারণে একটি লাশ এখনও হস্তান্তর করা হয়নি।

ডিসি মোস্তাক আরও বলেন, ফায়ার সার্ভিস এখনও উদ্ধারকাজ করছে। ভবনের বিভিন্ন ফ্লোরে গুরুত্বপূর্ণ জিনিস থাকায় সময় লাগছে। ঘণ্টাখানেক পর তারা পুলিশের কাছে ভবনটি হস্তান্তর করবে। পরে পুলিশের ২১টি টিম ভেতরে কাজ করবে।

স্বাস্থ্য অধিদফতরের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার বোরহান উদ্দিন জানান, মোট ২৫টি লাশের মধ্যে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে শ্রীলংকার নাগরিক নিরস ডি কে রাজ নামে একজন ছাড়া, বাকি সবার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

তিনি জানান, গতকালের (বৃহস্পতিবার) অগ্নিকাণ্ডের ঘটনার পর সম্মিলিত সামরিক হাসপাতালে ৫ জন, কুর্মিটোলায় ৭ জন ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ৭ জনের লাশ আনা হয়। পরবর্তীতে আরও দুই জনের লাশ অপর দুটি হাসপাতাল থেকে ঢামেকে আনা হয়। পরে আনা হয় আরও একজনের লাশ। ঢামেক হাসপাতাল মর্গে থাকা মোট ১০টি লাশের মধ্যে একটির ময়নাতদন্ত করা হয়েছে। পরিবারের অনুরোধে বাকি ৯ জনের ময়নাতদন্ত হয়নি।

বনানী থানা পুলিশ ও নির্বাহী মেজিস্ট্রেটের উপস্থিতিতে ঢামেক হাসপাতালের ১০টি লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে- গাজীপুরের মো. মির্জা আতিকুর রহমান (৩৫), পাবনার আমির হোসেন রাব্বী (২৯) , কুষ্টিয়ার মো. ইখতিয়ার হোসেন (৩২), রাজধানীর খিলখেতের শেখ জারিন তাসমিম বৃষ্টি (২৫), লালমনিরহাটের আনজির আবির (২৪), মিরপুরের মো. মনজুর হাসান (৫০), নারায়ণগঞ্জের মো. ফজলে রাব্বী (৩৫), আব্দুল্লাহ আল ফারুক, রুমকি আক্তার ও আহমেদ জাফর।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email