প্রধানমন্ত্রীকে সেনাপ্রধানের ধন্যবাদ, বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন’র সফলতা কামনা

প্রকাশিতঃ 10:22 pm | March 28, 2019

বিশেষ সংবাদদাতা, কালের আলো :

পঞ্চমবারের মতো এশিয়ান ট্যুর গলফ প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ। কিন্তু অন্য চারবারের চেয়ে এবারের আসনটি বিশেষ মর্যাদাপূর্ণ। এবারই প্রথমবারের মতো আন্তর্জাতিক মানের এই পেশাদার গলফ টুর্নামেন্টের সঙ্গে জড়িয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম।

এবারের আসরের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’। ফলে এবারের লোগো উন্মোচন অনুষ্ঠানটিও ছিলো জাঁকালো। বাংলাদেশ গলফ ফেডারেশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ইতিহাসের মহানায়ক ও মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে টুর্নামেন্টটি নামকরণ অনুমোদন করায় আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন মুজিবকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

আরো পড়ুন:
বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন’র লোগো উন্মোচন করলেন সেনাপ্রধান

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যাংকুয়েট হলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই টুর্নামেন্টের লোগো উন্মোচনকালে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। পাশাপাশি এই ঐতিহাসিক মুহুর্তের স্বাক্ষী হতে পেরেও নিজের সন্তুষ্টির কথাও জানিয়েছেন সেনাপ্রধান।

লোগো উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশ গলফ ফেডারেশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এই টুর্নামেন্টের নামকরণের পেছনের কথা তুলে ধরেন নিজের জবানীতে।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গলফ টুর্নামেন্টটি করার অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আমি আশা করি বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন সফল হবে। আমি খুশি যে এশিয়ান ট্যুরের মতো একটি বড় ইভেন্ট বাংলাদেশে হচ্ছে। এ টুর্নামেন্ট থেকে বাংলাদেশের গলফাররা ভালো ফলাফল করবে’ বলেও আশাবাদী জেনারেল আজিজ আহমেদ।

প্রধানমন্ত্রীর পাশাপাশি বাংলাদেশ গলফ ফেডারেশনকেও ধন্যবাদ দিলেন বঙ্গবন্ধু অন্ত:প্রাণ, জাতির আরাধ্য পুরুষের আদর্শকে বুকে ধারণ করে পথচলা দেশপ্রেমিক বাহিনীর এই প্রধান। বললেন, ‘আমার খুবই ভালো লেগেছে, এই সুন্দর মুহুর্তের স্বাক্ষী হতে পেরে। আমি ধন্যবাদ জানাই বাংলাদেশ গলফ ফেডারেশনকে, জাতির পিতার নামে টুর্নামেন্টটি আয়োজন করার জন্য।’

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনের লোগো উন্মোচন করেছেন বলিউডের খ্যাতিমান তারকা সঞ্জয় দত্তকে সঙ্গে নিয়ে। লোগো উন্মোচন অনুষ্ঠানে সঞ্জয় দত্তও বিশেষভাবে স্মরণ করলেন জাতির জনককে। তিনি ফিরে গেলেন বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ে।

সঞ্জয়ের প্রয়াত বাবা চিত্র নায়ক সুনীল দত্তসহ অনেকেই তখন ঢাকায় এসেছিলেন স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে। সেই সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নিজের বাবার বন্ধুত্বের কথা তুলে ধরেন ‘মুন্না ভাই’ খ্যাত এই অভিনেতা।

তিনি বলেন, ‘আমার বাবা ও তার দলের সবাই স্বাধীনতার পরের বছর ঢাকায় এসেছিলেন। আমার বাবা ও বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো। আমার হৃদয়ে সব সময়ই বাংলাদেশ বিশেষ স্থান করে আছে। আবারো এখানে আসার আমন্ত্রণ পেলে অবশ্যই আসবো’ যোগ করেন সঞ্জয়।

লোগো উন্মোচন শেষে টুর্নামেন্ট সম্পর্কে গণমাধ্যমকে বিস্তারিতভাবে জানিয়ে ব্রিফ করেন বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’র সাংগঠনিক কমিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার সাঈদ সিদ্দিকি, মিডিয়া কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল সেলিম মাহমুদ চৌধুরী এবং টুর্নামেন্ট সাপোর্ট ও গ্রাউন্ড কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবিদুর রেজা খান।

এশিয়ার সর্ববৃহৎ এ টুর্নামেন্ট এশিয়া, ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া এবং আফ্রিকার শ্রেষ্ঠ পেশাদার গলফাররা অংশ নিবেন। ৩ লাখ ৫০ হাজার মার্কিন ডলার প্রাইজ মানির এ টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’।

২২টি দেশের প্রায় ১৫০ জন গলফার অংশ নেবেন এ টুর্নামেন্ট। বাংলাদেশের ৪০ জন প্রফেশনাল ও ৬ জন অ্যামেচার গলফার এ আসরে অংশগ্রহণ করবেন। আগামী ৩১ মার্চ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

আগামী ৩ এপ্রিল থেকে বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন শুরু হয়ে চলবে ৬ এপ্রিল পর্যন্ত। এই টুর্নামেন্টের ট্রফি উন্মোচন হবে আগামী রোববার (৩১) মার্চ সন্ধা সাড়ে ৭ টায়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ শামসুল হক।

কালের আলো/পিএস/এএ

Print Friendly, PDF & Email