নিবার্চন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে হবে, পুলিশ সদস্যদের আইজিপি’র বার্তা

প্রকাশিতঃ 8:26 pm | March 08, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে নিজ বাহিনীর সদস্যদের কড়া বার্তা দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)।

সুস্পষ্ট নির্দেশনায় তিনি বলেছেন, নির্বাচন নিয়ে আমাদের নির্দেশনাগুলো খুব স্পষ্ট। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে এই বার্তা সব পুলিশ সুপারসহ সিনিয়র অফিসারদের পৌঁছে দেওয়া হয়েছে।’ উপজেলা নির্বাচনকে ঘিরে পুলিশের সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।

এসময় পুলিশ প্রধান সকল পুলিশ সদস্যদের হুঁশিয়ারি উচ্চারণ করে জানিয়ে দিয়েছেন, নির্বাচন ঘিরে কোথাও কোন ধরনের অপরাধ, অরাজকতা ঘটলে তা সহ্য করা হবে না।

শুক্রবার (৮ মার্চ) কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বেলুন উড়িয়ে উদ্বোধন করছেন আইজিপি ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)।

পুলিশের সামনে কোন চ্যালেঞ্জ রয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বলেন, বর্তমানে পুলিশের সামনে কোনো চ্যালেঞ্জ নেই। তবে পুলিশ দেশের যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় সব সময় প্রস্তুত রয়েছে।

অতীতের যেকোন সময় থেকে দেশের বর্তমান সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্মরণকালের মধ্যে সবচেয়ে ভালো রয়েছে বলেও জানান তিনি।

কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে শান্তির প্রতীক পায়রা উড়াচ্ছেন।

এ প্রসঙ্গে আইজিপি বলেন, দেশে প্রায় ১৬ কোটি মানুষ। তাদের মধ্যে যেসব অপরাধ হচ্ছে, হওয়ার পরে পুলিশের ভূমিকা কী এবং কী ধরনের ব্যবস্থা নিয়েছে পুলিশ সেটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ।

কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করছেন আইজিপি ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) ও অন্যান্য অতিথি।

অনুষ্ঠান উদ্বোধনের সময় ক্রীড়া মশাল প্রজ্জ্বলন করেন আইজিপি। এসময় মাঠজুড়ে নানান রংয়ের বেলুন উড়ানো হয় ।

এর আগে কুমিল্লা পুলিশ লাইন্সে নবনির্মিত ‘মুক্তিযোদ্ধা শহীদ পুলিশ সুপার মুন্সি কবির উদ্দিন আহমেদ ভবন’ উদ্বোধন এবং ১৫ তলা ভিতবিশিষ্ট ৫৬০ বর্গফুট আবাসিক টাওয়ার ভবন এবং ১৫ তলা ভিতবিশিষ্ট ১০০০ বর্গফুট আবাসিক টাওয়ার ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন আইজিপি।

কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পুরষ্কার বিতরণ করছেন আইজিপি ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) ও অন্যান্য অতিথি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী মিসেস হাবিবা জাবেদ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ-আল মামুন, মোহাম্মদ শাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (কুমিল্লা সদর সার্কেল) মো. তানভীর সালেহীন ইমনসহ অনেকে উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email