জিয়া বন্দুক উঁচিয়ে গণতন্ত্রকে হাইজ্যাক করেছিল: তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ 5:04 pm | March 02, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ঐক্যফ্রন্ট, বিএনপি ও জামায়াত জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। বিচ্ছিন্ন হয়েছে বিধায় গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে তাদের ধস নামানো পরাজয় হয়েছে। নির্বাচনে আসলে জনগণ তাদের দুই গালে চপেটাঘাত দিয়েছে।সেই চপেটাঘাতের ব্যথায় সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়নি বিএনপি।

তিনি বলেন, ড.কামাল হোসেন বলছেন তিনি গণতন্ত্র পুনরুদ্ধার করবেন। যে বিএনপি গণতন্ত্র ছিনতাই করেছিলো সেই বিএনপিকে নিয়ে তিনি নাকি গণতন্ত্র উদ্ধার করবেন। এই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বন্দুক উঁচিয়ে গণতন্ত্রকে হাইজ্যাক করেছিল !

শনিবার (২ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ঢাকা উত্তর সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে বিএনপির বক্তব্য প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, সব সময়ই উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়। এটি মাত্র এক বছর সময়ের জন্য উপনির্বাচন। তাছাড়া ওইদিন আবহাওয়া বিরূপ ছিলো। ভোটের দিন সাধারণ ছুটি মিলিয়ে তিন দিনের ছুটি ছিলো। সব মিলিয়ে ভোটারের যে উপস্থিতি ছিলো এটা শুধু বাংলাদেশের জন্য নয়, পৃথিবীর সব দেশের উপনির্বাচনের জন্য এই উপস্থিতি যথেষ্ঠ ছিলো।

তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব নির্বাচন হচ্ছে এবং হয়েছে। একইসাথে বাংলাদেশের গণতন্ত্র মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশকে জঙ্গিবাদ মুক্ত করার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর যুগান্তকারী যেসব পদক্ষেপ, সেগুলো বিশ্বব্যাপী প্রসংশিত হচ্ছে।

এই বিষয়গুলো স্ব স্ব দেশে এবং ইউরোপিয়ান পার্লামেন্ট, ইউরোপিয়ান কমিশনসহ কাউন্সিল অব ইউরোপে তুলে ধরতে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানান দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, ঐক্যফ্রন্ট, বিএনপি ও জামায়াত বিদেশে অপপ্রচার চালাচ্ছে। এখন কোনো কিছু হলেই বিদেশিদের দুয়ারে দুয়ারে ধরণা দেয় তারা।

এই সব অপপ্রচার রোধে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাদের কার্যকর পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেন তথ্যমন্ত্রী।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email