দুই গৃহকর্মী বালিশ চাপায় হত্যা করেন ইডেন অধ্যক্ষকে

প্রকাশিতঃ 6:39 pm | February 27, 2019

ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভিন গৃহকর্মী রেশমা ও স্বপ্নার বালিশ চাপায় খুন হন বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে নিউমার্কেট থানায় পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ সরদার সাংবাদিকের এ তথ্য নিশ্চিত করেন।

মারুফ সরদার বলেন, ‘মূলত লোভের কারণেই দুই গৃহকর্মী একত্রিত হয়ে বালিশ চাপা দিয়ে হত্যা করেন মাহফুজা চৌধুরী পারভীনকে।’

ডিসি মারুফ বলেন, ‘মিরপুরের পল্লবী এলাকা থেকে রেশমাকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করলে হত্যার বিষয়টি তিনি স্বীকার করেন।’

রেশমার বরাত দিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘তারা ক্ষোভে ও লোভে পড়ে তাকে হত্যা করে। তারা ধারণা করেছিল এ বাসাটিতে এই বৃদ্ধ মহিলা ছাড়া কেউ থাকে না। সে ক্ষেত্রে তাকে হত্যা করে অনেক টাকা পয়সা স্বর্ণ নিয়ে পালিয়ে যাওয়া সহজ হবে’।

কিন্তু হত্যার পর নগদ ৭ হাজার টাকা ও একটি চেন নিতে পেরেছিলেন তারা।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘এ বিষয়ে আরো তদন্ত হচ্ছে, ময়নাতদন্ত রিপোর্টও হাতে আসেনি। সবকিছু মিলে হত্যার আরো কোন উদ্দেশ্য আছে কিনা সেটা পরে জানা যাবে।’

এর আগে গত ১০ ফেব্রুয়ারি নিজের বাসায় খুন হন মাহফুজা চৌধুরী পারভিন। এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ারের বাসায় থাকতেন তিনি। এ ঘটনার পর তার বাসার দুই গৃহকর্মী স্বপ্না ও রেশমা পালিয়ে যান। এ খুনের সঙ্গে জড়িত হিসেবে পুলিশ প্রাথমিকভাবে তাদের সন্দেহ করেছিল।

মাহফুজার স্বামী ইসমত কাদির গামা মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান। মাহফুজা চৌধুরী ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email