ঐক্যফ্রন্টের গণশুনানিকে গণতামাশা বললেন কাদের

প্রকাশিতঃ 4:39 pm | February 14, 2019

নিজস্ব প্র‌তি‌বেদক, কালের আলোঃ

ভোট নিয়ে ঐক্যফ্রন্টের গণশুনানিতে বিচারক কামাল হোসেনকে রাখায় তা গণতামাশায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে সমসাম‌য়িক ইস্যু নি‌য়ে আয়োজিত এক সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি এমন মন্তব্য ক‌রেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণশুনানি তো গণতামাশা। যেই গণশুনানির প্রধান বিচারপতি ড. কামাল হোসেনের নাম আসে, সেটা কি গণশুনানি? সেটা তো গণতামাশা।

নির্বাচন বাতিল ও পুনরায় ভোট চেয়ে বিএনপির ৭ প্রার্থীর হাইকোর্টে মামলার দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, যখন আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ হয়। আন্দোলনেও পরাজিত হয়, তখন তাদের সামনে নালিশ আর মামলা ছাড়া অস্তিত্ব টিকিয়ে রাখার আর কোনো পথ খোলা থাকে না। ‌

তি‌নি ব‌লেন, এইসব করে হতাশ কর্মীদের চাঙ্গা রাখাই হলো তাদের উদ্দেশ্য। এছাড়া তো আর কোনো অবলম্বন তাদের নেই। আর কোনো পুঁজিও নেই। এখন মামলা আর নালিশই তাদের সম্বল। মাঝে মাঝে চোখের পানি ঝরানো। যখন পারবে না, তখন কান্নাকাটি শুরু করে দেবে। বেগম জিয়া জেলে আছেন বলে, কান্নাকাটি শুরু করবে। আর ট্রাইব্যুনালে মামলা হচ্ছে তাতে অসুবিধা কী। মামলা হলে মামলা আমরা ফেইস করবো, অসুবিধা কী।

এদিকে টানা তৃতীয় দফায় ক্ষমতায় আসা আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন নির্ধারিত সময় অক্টোবর মাসেই হবে বলে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

তিনি বলেন, যথাসময়ে আমাদের সম্মেলন হবে। অক্টোবরের ২৩ তারিখ আমাদের সম্মেলন হয়েছিল। অক্টোবরেই সম্মেলনের চিন্তাভাবনা করছি। আমাদের পার্টির সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে আমার এই ব্যাপারে কথা হয়েছে।

এ সময় গণমাধ্যমের নবম ওয়েজবোর্ড গঠনের সর্বশেষ খবর জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমি কমিটির প্রধান, একটা মিটিং আমরা করেছি। শিগগির আমরা আরেকটি মিটিংয়ে উপস্থিত হবো। বিষয়টি এভাবে ঝুলিয়ে রাখা ঠিক হবে না। যতদ্রুত সম্ভব বিষয়টি সমাধোনের ব্যপারে উদ্যোগী হয়েছি। আশা করি সমাধান হয়ে যাবে।

নবম ওয়েজবোর্ডের আওয়তায় ইলেকট্রনিক্স মিডিয়া থাকছে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ইলেকট্রনিক্স মিডিয়াকে ইনক্লোডিং করার একটা প্রস্তাব আছে। আমাদেরও বিবেচনায় আছে।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email