নৌবাহিনী প্রধানের সঙ্গে আমিরাতের কমান্ডার নেভাল ফোর্সের সাক্ষাৎ

প্রকাশিতঃ 4:24 pm | January 30, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল আবু মোজাফ্ফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সংযুক্ত আরব আমিরাতের কমান্ডার নেভাল ফোর্সের রিয়াল অ্যাডমিরাল শেখ সাঈদ বিন হামদান বিন মুহাম্মদ আল নাইয়ান।

বুধবার (৩০ জানুয়ারি) রাজধানীর বনানীতে অবস্থিত নৌ সদর দফতরে নৌপ্রধানের সঙ্গে তিনি সাক্ষাত করেন।

সাক্ষাতকালে নৌপ্রধান সংযুক্ত আরব আমিরাতের কমান্ডার নেভাল ফোর্সের সঙ্গে পারস্পরিক কুশল বিনিময় করেন ও বাংলাদেশ সফরের জন্য তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। তিনি বন্ধুপ্রতিম দু’দেশের সম্পর্কের কথা উল্লেখ করে এ সম্পর্ককে আরও এগিয়ে নেওয়ার বিষয়ে গুরুত্বরোপ করেন।

দু’দেশের নৌপ্রধান পারষ্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে ও পেশাগত দক্ষতা উন্নয়নে মেরিটাইম গবেষণা জোরদারকরণসহ পারস্পরিক বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম বাড়ানোর বিষয়ে আলোচনা করেন। এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের ডিফেন্স অ্যাটাশে, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের ডিফেন্স অ্যাটাশে, নৌ সদরের পিএসওরা ও উচ্চপদস্থ সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, সংযুক্ত আরব আমিরাতের কমান্ডার নেভাল ফোর্স নৌ সদরে এসে পৌঁছালে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার অ্যাডমিরাল এম মকবুল হোসেন তাকে স্বাগত জানান। এসময় নৌবাহিনীর একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার দেয়। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

পরে সংযুক্ত আরব আমিরাতের কমান্ডার নেভাল ফোর্সের রিয়ার অ্যাডমিরাল শেখ সাঈদ বিন হামদান বিন মুহাম্মদ আল নাইয়ান শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণ করেন ও একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি পরিদর্শন বইতে সই করেন।

সফরকালে তিনি প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email