প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হলেন ফেরদৌস-ফরহাদ

প্রকাশিতঃ 8:06 pm | January 23, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী পদে নিয়োগ দেয়া হয়েছে সচিব উপ-সচিব পদমর্যাদায় দু’জনকে। এরা হলেন- ফেরদৌস আহমেদ খান ও ব্যারিস্টার শাহ ফরহাদ আলী।

এ দু’জনকে নিয়োগ দিয়ে বুধবার (২৩ জানুয়ারি) পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গত ৭ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) তাদের নিয়োগ দেয়া হয়েছে বলে আদেশে বলা হয়।

ফেরদৌস আহমেদ খান সরকারের সচিবের পদমর্যাদা ও বেতনে এবং ব্যারিস্টার শাহ ফরহাদ আলীকে উপ-সচিব পদমর্যাদায় গ্রেড-৫ ভুক্ত ৪৩,০০০-৬৯,৮৫০ টাকা স্কেলের প্রারম্ভিক ধাপ ৪৩ হাজার টাকা বেতনে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য, আইনজীবী শাহ আলী ফরহাদ আইন বিষয়ক শিক্ষকতা, রাজনীতি ও আন্তর্জাতিক আইন নিয়ে গবেষণার সঙ্গে দীর্ঘসময় ধরে যুক্ত। ইউনিভার্সিটি অব লন্ডন থেকে তিনি এলএলবি (অনার্স) করেছেন। মানবাধিকার বিষয়ে বিশেষ ডিস্টিংকশনে পূর্ণ স্কলারশিপ পেয়ে ইউনিভার্সিটি অব হংকং থেকে এলএলএম ডিগ্রি সম্পন্ন করেছেন ফরহাদ।

বর্তমানে তিনি আওয়ামী লীগের গবেষণা শাখা ‘সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন’(সিআরআই)র জ্যেষ্ঠ বিশ্লেষক হিসেবে কর্মরত আছেন। আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটিতে সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email