দল চালাবেন তারেক, উচ্চ আদালতে আপিল করবে বিএনপি, বিক্ষোভ শুক্রবার

প্রকাশিতঃ 3:40 pm | February 08, 2018

বিশেষ প্রতিবেদক, কালের আলো :

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাদন্ডের পর তাঁর অনুপস্থিতিতে দলটির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান দলের দায়িত্বে থাকবেন বলে জানিয়েছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তবে তারেক রহমান দেশের বাইরে থাকায় কীভাবে তিনি দল চালাবেন এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান যেখানে থাকুক তিনি নির্দেশনা দিয়ে দল চালাতে পারবেন।

একই সঙ্গে এ রায়ের বিরুদ্ধে বিএনপি উচ্চ আদালতে আপিল করবে এবং সেখানে সুবিচার মিলবে বলেও প্রত্যাশা করেন বিএনপি’র এ সিনিয়র নেতা।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) রাজধানীর বকশী বাজারের বিশেষ আদালতে খালেদার রায় শুনার পর স্থানীয় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা সুবিচার পাইনি। আমাদের আইনজীবীরা প্রমাণ করেছেন যে খালেদা জিয়া নির্দোষ। কিন্তু এরপরেও এ রায় দেয়া হয়েছে। এই রায়ের মধ্য দিয়ে সরকারের রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন হয়েছে।

বিএনপি’র স্থায়ী কমিটির এ সদস্য বলেন, অসুস্থতার কারণে তারেক রহমান দেশে আসতে পারছেন না। সুস্থ হলে এবং সম্ভব হলে তিনি দেশে আসবেন।

শুক্রবার সারা দেশে বিএনপি’র বিক্ষোভ
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে আগামীকাল শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) বাদ জুমা সারাদেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

দুপুরে রাজধানীর বকশীবাজারে অস্থায়ী বিশেষ আদালতে খালেদার বিরুদ্ধে সাজা ঘোষণার পর প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছে, তাতে বর্তমান রাজনৈতি সংকট আরও ঘনীভূত হবে। বিচারব্যবস্থার ওপর থেকে দেশের মানুষের আস্থা চলে যাবে।

তিনি অভিযোগ করেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণাকে কেন্দ্র করে গত তিন দিন ধরে সরকার যুদ্ধাবস্থা তৈরি করেছে দেশে।
খালেদা জিয়া আইনের প্রতি সবসময় শ্রদ্ধাশীল জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আইনের প্রতি শ্রদ্ধা থেকেই খালেদা প্রত্যেক সময় আদালতে উপস্থিত হয়েছেন, হাজিরা দিয়েছেন।

আরও পড়ুন: নারী ভিআইপি সেলে থাকবেন খালেদা জিয়া

আরও পড়ুন: শুধু বিটিভি দেখার সুযোগ পাবেন খালেদা জিয়া

আরও পড়ুন: কারাগারে খালেদা জিয়া

আরও পড়ুন: জেলকোড অনুযায়ী সুবিধা পাবেন খালেদা, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

আরও পড়ুন: খালেদার রায় পর্যবেক্ষণে কঠোর অবস্থানে জাসদ

আরও পড়ুন: খালেদার রায়ে কাঁদলেন রিজভী-আলাল

আরও পড়ুন: খালেদা জিয়ার ৫ বছরের জেল

আরও পড়ুন: খালেদার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাসসহ আটক ১১

আরও পড়ুন: ভেতরে প্রবেশ করতে পারেননি খালেদার সঙ্গে থাকা নেতা-কর্মীরা, আটক ১০

আরও পড়ুন: আদালতে রায়ের অপেক্ষায় খালেদা

আরও পড়ুন: আদালতের পথে খালেদা, গাড়িবহরের সামনে হট্টগোল, পুলিশের টিয়ারশেল

আরও পড়ুন: ছবিতে আজকের রাজধানীর খণ্ডচিত্র

আরও পড়ুন: খালেদার রায়কে ঘিরে ময়মনসিংহে সতর্ক পুলিশ ও আ’লীগ

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email