খালেদা জিয়ার ৫ বছরের জেল

প্রকাশিতঃ 2:35 pm | February 08, 2018

পলিটিক্যাল করেসপন্ডেন্ট :

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের জেল দিয়েছেন আদালত।তারেকসহ বাকি চার আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

খালেদার উপস্থিতিতেই বিচারক ড.আখতারুজ্জামান ৬৩২ পৃষ্ঠার রায়ের সারাংশই শুধুমাত্র পড়েন। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুর ২ টা ২০ মিনিট থেকে শুরু হয় এ রায় পড়া।

এর আগে দুর্নীতি মামলায় রায় শুনতে বৃহস্পতিবার বেলা ১টা ৪২ মিনিটে আদালতে হাজির হন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

খালেদা জিয়ার সাথে আদালতে প্রবেশ করতে পেরেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্রিগেডিয়ার (অব.) এম. হাফিজ উদ্দিন ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

এর আগে গুলশানের বাসা থেকে ১১টা ৪৫ মিনিটে আদালতের উদ্দেশে রওনা দেন খালেদা জিয়া। আদালতের পথে রওয়ানা দেবার পর তার গাড়িবহরে হাজার হাজার নেতা-কর্মী যোগ দেয়। মগবাজার মোড়ে তার গাড়িবহর পৌঁছার পর নেতা-কর্মীদের ঢল নামে।
খালেদা জিয়ার গাড়িবহর বেলা ১টার দিকে কাকরাইলে প্রধান বিচারপতির বাস ভবনের কাছে পৌঁছালে তার গাড়ির বহরে থাকা নেতা-কর্মীদের ওপর পুলিশ টিয়ার সেল ছোঁড়ে বলে দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়।

এসময় কয়েকটি মোটর সাইকেলে আগুন দেয়া হয়। পরে ভিড় অতিক্রম করে খালেদার জিয়ার গাড়ি ধীরে ধীরে আদালতে পৌছায়।
আদালতের ভেতর খালেদা জিয়ার বসার জন্য একটি চেয়ার ও সামনে দুটি ছোট টেবিল রাখা হয়েছে। এরই মধ্যে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের কয়েকজন আইনজীবীরা হাজির হয়েছেন।

কারাগারে থাকা মামলার আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামালকে আদালতে হাজির করা হয়েছে। মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে আদালতের আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তাবেষ্টনী গড়ে তোলা হয়েছে।

আরও পড়ুন: ভেতরে প্রবেশ করতে পারেননি খালেদার সঙ্গে থাকা নেতা-কর্মীরা, আটক ১০

আরও পড়ুন: আদালতে রায়ের অপেক্ষায় খালেদা

আরও পড়ুন: আদালতের পথে খালেদা, গাড়িবহরের সামনে হট্টগোল, পুলিশের টিয়ারশেল

আরও পড়ুন: ছবিতে আজকের রাজধানীর খণ্ডচিত্র

 

কালের আলো/পিএ

Print Friendly, PDF & Email