সমাবেশে যোগ দিয়েছেন শেখ হাসিনা

প্রকাশিতঃ 4:04 pm | January 19, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয় উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত ‘বিজয় উৎসব’ আজ শনিবার শুরু হয়েছে।

এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুর ৩টার পরপরই অনুষ্ঠানস্থলে উপস্থিত হন প্রধানমন্ত্রী।

সমাবেশে বেশ কিছু বিষয়ে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন তিনি।এ ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল বিজয়ের জন্য দলের নেতাকর্মী ও দেশবাসীকে ধন্যবাদ জানাবেন তিনি।

এর আগে সকাল থেকে ঐতিহাসিক এই উদ্যান স্লোগান আর গানে মুখর রেখেছেন দলটির নেতাকর্মী ও সমর্থকরা। টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুস্থানস্থলে উপস্থিত হলে স্লোগানে স্লোগানে তাকে স্বাগত জানান তারা। আওয়ামী লীগ সভাপতির আগমণের সময় শিল্পী মমতাজ গান পরিবেশন করেন। পরে মঞ্চে আসন গ্রহণের পর ‘জিতবে এবার নৌকা’ গানের শিল্পীরা সমবেত কণ্ঠে গান পরিবেশন করেন।

মঞ্চে শেখ হাসিনার সঙ্গে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, দীপু মনি।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানসহ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের নেতা ও মন্ত্রিপরিষদের বেশিরভাগ সদস্য মঞ্চে রয়েছেন। এর আগে বিজয় উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয় দুপুর ১২টায়। মূল অনুষ্ঠান পরিচালনা করছেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

বিজয় উৎসব উপলক্ষে বেলা ১১টায় সমাবেশস্থলের চারপাশের গেট খুলে দেওয়া হয়। সকাল থেকেই সেখানে উৎসবের সাজে ভিড় জমান বিপুলসংখ্যক নেতাকর্মী।

এ সময় নেতাকর্মীদের ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে উঠে সোহরাওয়ার্দী উদ্যান। লাল-সবুজ টি শার্ট ও মাথায় ক্যাপ পরে উদ্যানের আসেন ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতাকর্মী ও সমর্থকরা।

রাজধানী ছাড়াও এর পাশের মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া ও মুন্সীগঞ্জ জেলার বিপুলসংখ্যক নেতাকর্মীকে মহাসমাবেশে নিয়ে এসেছে আওয়ামী লীগ। বাস, ট্রাক ও রেলপথে ঢাকায় এসে বর্ণিল মিছিল নিয়ে সোহরাওয়ার্দী ময়দানে সমবেত হয়েছেন নেতাকর্মীরা।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email