সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ-কামাল

প্রকাশিতঃ 6:24 pm | January 18, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

শনিবার সিঙ্গাপুর যাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তার সিঙ্গাপুর যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব।

অন্যদিকে সিঙ্গাপুর যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদও। আজ রাতে তার সিঙ্গাপুরের উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে এবং চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন সময়ে পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তার ভাই পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

শুক্রবার (১৮ জানুয়ারি) সকালে গণমাধ্যমে পাঠানো হুসেইন মুহাম্মদ এরশাদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপিতে এরশাদ বলেন, ‘আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের জানাচ্ছি যে, আমার অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো-চেয়্যারম্যান গোলাম মোহাম্মদ কাদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।’

ইতোপূর্বে অনেকবার দেশের বাইরে গেছেন এরশাদ কিন্তু কখনও কাউকে চেয়ারম্যানের দায়িত্বে দিয়ে যাননি। শুধু নির্বাচনের পূর্বে দেশের বাইরে যাওয়ার সময় জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে সাংগঠনিক দায়িত্ব দিয়ে গিয়েছিলেন। বেশি কিছুদিন ধরেই অসুস্থ সাবেক এই রাষ্ট্রপতি। হাসপাতালে আসা যাওয়ার মধ্যেই রয়েছেন তিনি। কিছুদিন আগে তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন।

আজ শুক্রবার রাতে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার কথা রয়েছে।

অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন শনিবার চিকিৎসা নিতে সিঙ্গাপুর যাচ্ছেন বলে জানিয়েছেন জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব।

খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার (১৭ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে সিঙ্গাপুর এয়ার লাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে। আ স ম রব বলেন, আমাদের নেতা মেডিকেল চেকআপের জন্য বিদেশ যাবেন।

কোন দেশে যাবেন প্রশ্ন করলে, উত্তরে বলা হয়, তিনি সিঙ্গাপুর যাবেন চিকিৎসা নিতে যাবেন। এর আগে গত বছরের ২৬ সেপ্টেম্বর চিকিৎসা নিতে সিঙ্গাপুরে গিয়েছিলেন ড. কামাল হোসেন।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email