গাজীপুরে জুয়েলারি ব্যবসার আড়ালে ডাকাতি, গ্রেফতার ৬

প্রকাশিতঃ 3:28 pm | January 11, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

গাজীপুর টঙ্গীর আফতাব প্লাজায় পোদ্দার জুয়েলারি ব্যবসার আড়ালে ডাকাতি করা হচ্ছে। সংঘবদ্ধ এ ডাকাত চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১।

শুক্রবার (১১ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে ব্রিফিং করে এ বিষয়ে বিস্তারিত জানান র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম।

এ চক্রের গ্রেফতারকৃতরা হলেন- প্রদীপ পোদ্দার (৪১), দুলাল হোসেন (৩০), রাসেল (২২), জাকির হোসেন (২৬), কোকিলা বেগম এবং হাজেরা বেগম।

সারওয়ার বিন কাশেম জানান, চক্রের মূল হোতা প্রদীপ পোদ্দার। টঙ্গীর আফতাব প্লাজার দ্বিতীয় তলায় পোদ্দার জুয়েলারির ব্যবসার আড়ালে তিনি এই ডাকাত চক্র পরিচালনা করে আসছেন। বিগত ৩ বছর ধরে তিনি ডাকাতিকৃত স্বর্ণালংকার ক্রয় করছেন। এক পর্যায়ে পুরো চক্রটিকে তিনি হাত করে ফেলেন। আর্থিক সাহায্য থেকে শুরু করে, কেউ মামলায় ফেঁসে গেলে, এমনকি কারাগার থেকেও বের করে নিয়ে আসেন তিনি।

সারওয়ার বিন কাশেম আরও জানান, এই চক্রের অন্য সদস্য দুলাল হোসেন। পেশায় একজন কাপড় ব্যবসায়ী। তিনি বিভিন্ন বাসায় বাসায় ঘুরে কাপড় বিক্রি করে থাকেন। এমন সময় ওই বাসা ফাঁকা পেলে বা বাসায় শুধু বৃদ্ধ নারী থাকলে দলবল নিয়ে পরিকল্পিতভাবে সেখানে ডাকাতি করেন তিনি।

র‍্যাবের এই অধিনায়ক বলেন, ‘দীর্ঘদিন ধরে এমন একটি অভিযোগ পেয়ে আসছি আমরা। তার ভিত্তিতে অনেকদিন ধরে গোয়েন্দা নজরদারি চালিয়ে গতকাল রাতে বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।’

গ্রেফতারকালে তাদের হেফাজত থেকে ৫ ভরি স্বর্ণালংকার, ৪টি মোবাইল সেট, নগদ ১১ হাজার টাকাসহ বেশ কিছু কষ্টি পাথর উদ্ধার করে র‍্যাব।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email