চট্রগ্রামে সেনাবাহিনীর হাতে অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক

প্রকাশিতঃ 5:29 pm | January 01, 2019

কালের আলো প্রতিবেদক, চট্রগ্রাম:

পার্বত্য চট্রগ্রামের খাগড়াছড়ি থেকে যুক্তরাষ্ট্রের তৈরি অত্যাধুনিক অস্ত্রসহ ২ সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী। আটক দুইজন পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বিরোধী আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কর্মী বলে জানিয়েছে সেনাবাহিনী।

মঙ্গলবার (১ ডিসেম্বর) খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ির রাইন্ন্যামাছড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন লক্ষীছড়ির রাইন্ন্যামাছড়ার বিজয় কুমার চাকমার ছেলে সুমন্ত চাকমা (২০) ও একই এলাকার রাদিমোহন চাকমার ছেলে দিপঙ্কর চাকমা (২২)।

আইএসপিআরের পক্ষথেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) মনোনীত স্বতন্ত্র প্রার্থী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হয়ে নির্বাচন পরবর্তী সহিংসতা পরিকল্পনা করে।

এর পর গোপন সংবাদের ভিত্তিতে, গুইমারা সেনা রিজিয়নের অধীনস্ত লক্ষ্মীছড়ি সেনা জোন হতে একটি টহল দল উপজেলার রাইন্ন্যামাছড়া নামক এলাকা থেকে এই দুইজনকে আটক করে। এসময় অপর দুইজন সন্ত্রাসী পাহাড়ের উপর থেকে ঢালুতে পালিয়ে যায়।

এসময় আটককৃত সন্ত্রাসীদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের তৈরি ১টি এম৪এ১ অস্ত্র, ১টি ম্যাগজিন, ৫৩ রাউন্ড তাজা গুলি, ১টি পোচ, ১টি সিলিং, ১টি দা, ২টি অবৈধ চাঁদা আদায়ের রশিদসহ একাধিক মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ইউপিডিএফ প্রসিত গ্রুপের কর্মী বলে দাবি করেছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে লক্ষীছড়ি পুলিশের নিকট হন্তান্তর করা হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email