নতুন মিশনে অ্যাডিশনাল এসপি সাখের হোসেন

প্রকাশিতঃ 10:36 am | February 05, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সহকারী পুলিশ সুপার (এএসপি) থেকে সম্প্রতি অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডিশনাল এসপি) হিসেবে পদোন্নতি পেয়েছেন প্রকৌশলী মো: সাখের হোসেন সিদ্দিকী। তিনি দীর্ঘদিন জেলার ফুলপুর-তারাকান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে দায়িত্ব পালন করেন।

পদোন্নতির পর ক’দিন আগে তাকে জেলার গৌরীপুর সার্কেলে বদলী করা হয়। রোববার (০৪ ফেব্রুয়ারি) উদ্যমী এ পুলিশ কর্মকর্তা নতুন কর্মস্থলে যোগদান করেছেন। মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, ইভটিজিং, নারী নির্যাতনসহ সব ধরণের অপরাধ প্রতিরোধের মিশন নিয়েই তরুণ এ পুলিশ কর্মকর্তা গৌরীপুর সার্কেলের দায়িত্ব নিয়েছেন।

জানা যায়, পুলিশের কাজ গতিশীল করতেই ২০১৭ সালে ফুলপুর ও তারাকান্দা থানা নিয়ে ‘ফুলপুর সার্কেল’ গঠন করা হয়। আর এ সার্কেলের প্রথম সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে ওই বছরের পহেলা ফেব্রুয়ারি যোগদান করেন প্রকৌশলী সাখের হোসেন।
প্রায় এক বছর দায়িত্ব পালনকালীন সময়ে মাদক ও সন্ত্রাস নির্মুলসহ বিভিন্ন অপরাধ দমনে সফলতার পরিচয় দেন মেধাবী এ পুলিশ কর্মকর্তা।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলামের কঠোর নির্দেশনায় ওই সার্কেলের আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নেও চমক দেখান তিনি। কাজের প্রতি দায়িত্বশীল আচরণের কারণেই জেলা পুলিশের এ শীর্ষ কর্মকর্তা তাঁর ওপর আস্থা রাখেন।
অতীতের ধারাবাহিকতায় সব ধরণের অপরাধ দমন ও নিয়ন্ত্রণে সামনে থেকে নেতৃত্ব দিতে গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডিশনাল এসপি) হিসেবে তাকে দায়িত্ব দেন। গত ক’দিন ফুলপুর-তারাকান্দার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

নতুন দায়িত্ব গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডিশনাল এসপি) প্রকৌশলী মো: সাখের হোসেন সিদ্দিকী দৈনিক কালের আলোকে জানান, ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম’র সার্বিক নির্দেশনা ও সহযোগিতায় গত এক বছরে নতুন সার্কেল অফিস গঠন, মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন প্রতিরোধ কার্যক্রমসহ সকল ধরনের অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছি।’

তিনি বলেন, আমার একটিই উদ্দেশ্য ছিল সমাজে সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করা। এক বছরের অভিজ্ঞতায় মনে হয়েছে জনগণের পাশে থাকলে ও তাদের সহযোগীতা পেলে সমাজে সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করা কোন কঠিন কাজ নয়। রাষ্ট্রের ও জনগনের নিজের স্বার্থেই পুলিশকে সহযোগিতা করবে জনগন এবং পাশে থাকবে এ প্রত্যাশা আমার।’

 

কালের আলো/এসআ

Print Friendly, PDF & Email