আগামীকাল রংপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 10:27 pm | December 22, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার রংপুর যাচ্ছেন। তিনি তারাগঞ্জ ও পীরগঞ্জে দুটি জনসভায় ভাষণ দেবেন। এ জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন ও দলের নেতাকর্মীরা। বেশ কিছু সড়ক মেরামত করা হয়েছে। প্রস্তুত করা হয়েছে মঞ্চ।

সূত্র জানায়, রোববার সকালে বিমানে ঢাকা থেকে সৈয়দপুর আসবেন প্রধানমন্ত্রী। তারপর সড়কপথে রংপুরের তারাগঞ্জে আসবেন। সকাল ১০টায় তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে রংপুর-২ আসনের (তারাগঞ্জ-বদরগঞ্জ) নির্বাচনী জনসভায় দলীয় প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের পক্ষে জনসভায় ভাষণ দেবেন।

পরে পীরগঞ্জে যাবেন তিনি। দুপুর ২টায় পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন। এ আসনে (রংপুর-৬) নির্বাচন করছেন জাতীয় সংসদের স্পিকার দলীয় প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরী।

শেখ হাসিনার স্বামী প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার পৈতৃক নিবাস এই পীরগঞ্জে। জনসভার পর নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। পরে আবারও সড়কপথে সৈয়দপুর গিয়ে বিমানে ঢাকায় ফিরবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তারাগঞ্জ ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছেন। রংপুর জেলা কমিটির তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়েছে বর্ধিত সভা। শনিবার রংপুর নগর থেকে পীরগঞ্জে সড়কপথে গেলে দেখা যায় সড়ক মেরামতে ব্যস্ত সময় পার করছেন শ্রমিকরা।

রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু বলেন, রংপুরের মানুষ জাতির জনকের কন্যাকে স্বাগতম জানাতে অধীর অপেক্ষায় রয়েছে। জনসভা সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। তারাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. নজরুল ইসলাম জানান, নির্বাচনী জনসভা করতে শেখ হাসিনা ১৬ বছর পর আজ তারাগঞ্জে আসছেন। তিনি এর আগে ২০০৩ সালে স্থানীয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভায় যোগ দিয়েছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাহারুল ইসলাম বলেন, জনসভার মাঠ পরিদর্শন করে গেছেন দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। এ ছাড়াও মাঠ ঘুরে গেছেন হোসনে আরা লুৎফা ডালিয়া এমপিসহ রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা।

তারাগঞ্জ থানার ওসি জিন্নাত আলী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনী।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email